01/02/2023 : 9:29 AM
জীবন শৈলীভ্রমণ

জানেন কি পূর্ব বর্ধমানে কোথায় আছে পোষ্যবান্ধব হোমস্টে

জিরো পয়েন্ট নিউজ২৭ ডিসেম্বর ২০২২:


শীতের আমেজে পিকনিক আর ছুটির মেজাজে বাঙালি , চিড়িয়াখানা , তারামন্ডলে ভিড় জমাচ্ছেন বাচ্ছাদের নিয়ে মা বাবা রা , কেউ বা পাড়ি জমাচ্ছেন কামাড়পুকুর থেকে মায়াপুর।

বাদ যায় কেন বাঙালির “দীপুদা”, তাই দীঘা পুরি দার্জিলিং জমজমাট পর্যটকদের ভিড়ে কিন্তু সমস্যা হচ্ছে যারা চান বাড়ির পোষ্যদের নিয়ে ছুটি কাটাতে তারা কোথায় যাবেন ?

সাধারণ দেখা যায় কোনো হোটেল বা রিসর্টে পোষ্যদের থাকার অনুমতি দেয়না কতৃপক্ষ। তাই পোষ্যদের ঘরে বন্ধ রেখেই বাধ্য হয়েই বর্ষশেষের মূহুর্তে বর্ষবরণের উন্নাদনায় ছুটি কাটাতে বাধ্য হয় অনেকেই। আর সেখানেই এই বার মুশকিল আসান।

পূর্ব বর্ধমানের নবাবহাট এলাকার একটি টাউনশিপে তৈরী হয়েছে “পোষ্য বান্ধব হোমস্টে”। নাম “মাটির বাড়ি”। পর্যটকদের সাথে তাদের পোষ্যদেরও অবাধ অনুমতি অতিথি হিসাবে এখানে, পোশ্যদের জন্য থাকছে বিশেষ অ্যাপায়নের। আর এতেই মহাখুশি বহু পোষ্যপ্রেমী পর্যটক।

পরিবেশবান্ধব এই হোমস্টে থেকে ১ ঘন্টায় পৌঁছে যাবেন বোলপুর, কামারপুকুর। সারাদিন সেখানে ঘুরে রাতে ফিরে আসতে পারেন বর্ধমানের এই হোমস্টে তে। এখানে থেকেই দেখতে পারেন বর্ধমানের নানা ঐতিহাসিক স্থান , হাঁটা পথে দামদর নদ।

শহরের বাইরে নিরিবিলিতে ছুটি কাটাতে তাই ভিড় জমাচ্ছেন স্বাতী গুহ, সত্যজিৎ ঘোষের মতন বহু পর্যটক। আর এই পুরো পরিকল্পনা যার , সেই রোশনি দাস ভট্টাচার্য নিজেও একজন পোষ্যপ্রেমী।

বাড়িতে রয়েছে চারটি কুকুর ৩টি বেড়াল , কোথাও বেরাতে গেলে তাদের নিয়ে যাওয়া যায়না আর সেই সমস্যা থেকেই এহেন ভাবনা বলে জানাচ্ছেন রোশনি।

পোষ্যদের জন্যও খাবার ও থাকার ব্যবস্থা থাকে বিশেষ ভাবে অতিথি জ্ঞানেই এখানে। আর যাদের পোষ্য নেই তারাও সবুজ পরিবেশে একদিন কাটাতে ছুটি আর শীতের মরশুমে ঘুরেই যান “মাটির বাড়ি” দিয়ে একবার।

Related posts

কুরআন – মৌখিক অনুশীলনের জন্য নয়

E Zero Point

সন্তানের হার্টবিটে বোঝা যায় মায়ের ডিপ্রেশন

E Zero Point

রান্নাঘরঃ শাহী ডিমের কোরমা

E Zero Point

মতামত দিন