06/07/2024 : 9:15 PM
অন্যান্যআমার দেশবাংলাদেশবিদেশ

ভারত-বাংলাদেশ সম্প্রীতি সম্মাননা অ্যাওয়ার্ড

জিরো পয়েন্ট নিউজ, ব্রততী ঘোষ আলি, ৩ জুলাই ২০২৪ :


সার্ক কালচারাল ইউনিটি ইন্ডিয়া ও টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) ইন্ডিয়া শাখার যৌথ উদ্যোগে সোমবার ১ জুলাই বিকালে এম পি বিড়ালা প্ল্যানটোরিয়াম সেমিনার হলে আয়োজিত হলো ভারত-বাংলাদেশ সম্প্রীতি সম্মাননা অ্যাওয়ার্ড ২০২৪ ও দুই বাংলার সাংস্কৃতিক চর্চা শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি রূপে উপস্থিত ছিলেন প্রাক্তণ আইপিএস ও বিধায়ক ড. হুমায়ুন কবীর এবং শিক্ষাবিদ, বিশিষ্ট সমাজসেবী পদ্মশ্রী কাজী মাসুম আখতার। এছাড়াও মঞ্চে ছিলেন ট্রাবের কেন্দ্রীয় সভাপতি সালাম মাহমুদ,  ট্রাব ইন্ডিয়া শাখা কমিটির সভাপতি দেবাশীষ কোলে, সহ অন্যান্যরা।

এদিনের অনুষ্ঠানে প্রাক্তণ আইপিএস ও বিধায়ক ড. হুমায়ুন কবীর জানান যে, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যে আত্মার সম্পর্ক ও ভাষা-সাহিত্য-সংস্কৃতি এক। ভারত-বাংলাদেশ মৈত্রী নিয়ে দুই দেশের সরকার ও রাজ্যের মুখ্যমন্ত্রী ভূমিকা প্রশংসনীয়।

পদ্মশ্রী কাজী মাসুম আখতার জানান দুই দেশের সাংবাদিকদের মধ্যে সেতু বন্ধন করছে ট্রাব। দুই দেশের সম্পর্কের বিভিন্ন দিকগুলি দিশা নির্দেশ সহ গণমাধ্যমে নিয় আসার দায়িত্ব সাংবাদিকদেরই।

এদিন সমাজের বিশিষ্ট ব্যক্তিদের তাদের অবদানের জন্য এবং দুই দেশের সাংবাদিকদের সম্মানজ্ঞাপন করা হয়। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ থেকে প্রকাশিত দৈনিক গণকণ্ঠের সিনিয়র ফটো সাংবাদিক ফারুক হোসেন ও পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমানের মেমারি থেকে প্রকাশিত জিরো পয়েন্ট সংবাদপত্রের সম্পাদক আনোয়ার আলী আনসারী ও   “ক্রাইম ব্রাঞ্চ নিউজ”/”খবর এখন” পত্রিকার সাংবাদিক ও এসএস নিউজ এর সম্পাদক সত্যনারায়ণ সিকদারকে  ভারত-বাংলাদেশ সম্প্রীতি সম্মাননা অ্যাওয়ার্ড দেওয়া হয়।

ট্রাবের কেন্দ্রীয় সভাপতি সালাম মাহমুদ জানান আগামী দিনে দুই দেশের মৈত্রীর বন্ধনকে আরো দৃঢ় করার লক্ষ্য নিয়ে ট্রাব কাজ করে যাবে। দুই দেশের গণমাধ্যমের সাংবাদিক সহ কর্মীদের কর্মক্ষেত্রে বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করবে ট্রাব।

ভারত-বাংলাদেশ সম্প্রীতি সম্মাননা অ্যাওয়ার্ড ২০২৪ ও দুই বাংলার সাংস্কৃতিক চর্চা শীর্ষক আলোচনা অনুষ্ঠানটি সুচারু ভাবে সঞ্চালনা করেন ট্রাবের পক্ষ থেকে সাংবাদিক বিপ্লব দাস।

Related posts

টেট উত্তীর্ণদের মেয়াদকাল ৭ বছর থেকে বাড়িয়ে আজীবন

E Zero Point

আজ পবিত্র শবেবরাত

E Zero Point

মিউকোরমাইকোসিসের চিকিৎসার জন্য ওষুধ যাতে পাওয়া যায় সরকার তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে

E Zero Point

মতামত দিন