28/04/2024 : 4:04 AM
বিদেশ

পাকিস্তানে টিন্ডার এবং গ্রিন্ডার সহ তিনটি ডেটিং অ্যাপ নিষিদ্ধ করা হল

জিরো পয়েন্ট নিউজ – বিশ্বজিৎ দাস , ৩ সেপ্টেম্বর ২০২০:


পাকিস্তানের পাঁচটি ডেটিং অ্যাপ এর বিরুদ্ধে অনৈতিক এবং অশ্লীলতার অভিযোগ এনে অ্যাপগুলোকে নিষিদ্ধ করা হয়েছে। অ্যাপ গুলোর মধ্যে রয়েছে টিন্ডার,গ্রীন্ডার সহ একাধিক অ্যাপ।মঙ্গলবার পাকিস্তান প্রশাসন জানিয়েছে যে, টিন্ডার সহ পাঁচটি অ্যাপের সংস্থাগুলির স্থানীয় আইন না মানার জন্য টিন্ডার, গ্রিন্ডার এবং আরও তিনটি ডেটিং অ্যাপকে নিষিদ্ধ করা হয়েছে। যদিও অনেক আগেই প্রশাসন তাদের চিঠির মাধ্যমে সতর্ক করেছিল কিন্তু কোন উত্তর আসেনি।সংস্থাগুলি অনলাইন প্ল্যাটফর্ম গুলিতে অশ্লীল প্রচার করাই এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন পাকিস্তান প্রশাসন। প্রশাসন জানিয়েছে শুধু ডেটিং অ্যাপ নয়, ইউটিউব এর মত ওয়েবসাইট কেও নোটিশ পাঠানো হয়েছে। বলা হয়েছে অশ্লীল কোন বিষয় যেন দেখতে না পাওয়া যায়। এ ধরনের কনটেন্ট পাকিস্তানের দর্শকদের জন্য ব্লক করে রাখতে হবে এমনটাও বলা হয়েছে।

পাকিস্তান জনসংখ্যার দিক থেকে পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ।পাকিস্তান এমন একটি মুসলিম দেশ যেখানে অতিরিক্ত বৈবাহিক সম্পর্ক এবং সমকামিতা সম্পূর্ণ অবৈধ। অভিযোগ উঠে,ডেটিং অ্যাপ এর মাধ্যমে এই ধরনের কাজকর্ম করছিলেন সাধারণ মানুষ।

প্রসঙ্গত উল্লেখ্য, গতবছর পাকিস্তানের ৪ লাখ ৪০ হাজার মানুষ টিন্ডার ডাউনলোড করেছে। অন্যদিকে গ্রাইন্ডার, ট্যাগড ডাউনলোড করেছেন 3 লাখ মানুষ। এছাড়া অন্যান্য অ্যাপ প্রচুর পরিমাণে মানুষ ডাউনলোড করেছেন।

Related posts

নারীর পদচিহ্ন এবার চাঁদে

E Zero Point

অনলাইনে ডকুফিল্ম ‘বায়োগ্রাফি অব নজরুল’ এর ট্রেলার প্রকাশিত

E Zero Point

এ কী করছে চিন! এবার রাশিয়ার শহর নিজের বলে দাবি করল বেজিং

E Zero Point

মতামত দিন