26/04/2024 : 7:53 PM
বাংলাদেশবিদেশ

বাংলাদেশে বেইলি রোডে ভবনের আগুনে ৪৪ জনের মৃত্যু, আশঙ্কাজনক ২২

জিরো পয়েন্ট বিশেষ সংবাদদাতা, ১ মার্চ ২০২৪ :


বৃহস্পতিবার রাত ১০টায় বাংলাদেশের রাজধানী ঢাকা বেইলি রোডের একটি বহুতল ভবনে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। প্রথমে আগুন লাগে সাততলা ভবনটির দোতলার একটি রেস্তোরাঁয়। ক্রমে তা ছড়িয়ে পড়ে ওপরের তলাগুলোয়। এ সময় আতঙ্কে ভবন থেকে নামতে গিয়ে আহত হন কয়েকজন। ভবনের ভেতরেও আটকা পড়েন অনেকে। আগুন লাগার পর ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিস। ১৩টি ইউনিটের প্রচেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নেভানোর পাশাপাশি ভবনে আটকা পড়া ব্যক্তিদের মই দিয়ে নামিয়ে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তাঁদের অনেকে দগ্ধ হয়েছেন।

রাজধানীর বেইলি রোডে একটি বহুতল ভবনে আগুনে অন্তত ৪৩ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আগুন নেভানোর পর হতাহত ব্যক্তিদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়।

বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, এ ঘটনায় ৪৩ জন নিহত হয়েছেনএর বাইরে আরও মৃত ব্যক্তি থাকতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটি প্রথম ও দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা ওপরের দিকে ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা করেন। পাশাপাশি ক্রেনের সাহায্যে ভবনের সপ্তম তলা ও ছাদে আশ্রয় নেওয়া ব্যক্তিদের নামিয়ে আনতে থাকেন তাঁরা।

ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তখনো ভবনের ভেতরে ধোঁয়া ছিল। এরপর ভবনে তল্লাশি চালিয়ে অচেতন অবস্থায় অনেককে বের করে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ফায়ার সার্ভিসের একটি ফ্রিজার ভ্যানে বেশ কয়েকজনকে নিয়ে যেতে দেখা যায়।

 

Related posts

‘সমকামিতার কারণে করোনা এসেছে’ দাবি করা ইউক্রেনের যাজকই আক্রান্ত

E Zero Point

যুক্তরাষ্ট্রে টিকটকের বিক্রি ঠেকাতে চীনে নতুন আইন

E Zero Point

রুশ টিকায় তৈরি হচ্ছে অ্যান্টিবডি

E Zero Point

মতামত দিন