08/05/2024 : 4:04 AM
আমার বাংলাজামালপুরদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

ভ্রাম্যমাণ গ্রন্থাগার জামালপুরে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, জামালপুর, ১৯ অগাষ্ট ২০২১:


যেখানে বই থেকে বিমুখতা বাড়ছে দিকে দিকে সেখানে মানুষ কে আরও বেশি বই এর কাছাকাছি আনতে এক অভিনব উদ্যোগ নেওয়া হলো পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের স্বেচ্ছাসেবী সংগঠন আকাশ এর পক্ষ থেকে।


একটি গাড়ির মধ্যে ৩ শতাধিক গল্পের বই, অনেক পাঠ্য বই এবং চাকরীর পরীক্ষার অনেক বই নিয়ে সেই গাড়ি ঘুরবে পাড়ায় পাড়ায়। সম্পূর্ন বিনামূল্যে সেই বই সংগ্রহ করতে পারবেন সকলেই। নির্দিষ্ট সময় পর সেগুলি ফেরত দিতে হবে সেই গাড়িতেই।


আজকে সংগঠন এর দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে এই উদ্যোগ নেওয়া হয়। “বই তরণী” নামের এই গাড়ির উদ্বোধন করেন স্থানীয় স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক শক্তিপদ সাঁতারা মহাশয়, জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান মহাশয় এবং আরও বিশিষ্ট মানুষজন।

এই উদ্যোগকে রাষ্ট্রপতি পুরস্কার এবং বাংলা সাহিত্য আকাদেমি পুরস্কার প্রাপ্ত সাহিত্যিক সুনীতি মুখোপাধ্যায় শুভেচ্ছা জানিয়েছেন। তিনি জানিয়েছেন এই উদ্যোগ আরও বেশি মানুষ কে এবং সর্বোপরি এই সমাজ কে সু চেতন দান করবে। গল্প বই এর পাশাপাশি পড়াশোনার বই থাকাতে অনেক দুঃস্থ ছাত্রছাত্রী উপকৃত হবেন বলে মনে করেছেন স্থানীয় শিক্ষক প্রসেনজিৎ ঘোষ মহাশয়। এই উদ্যোগে অনেক খুশি এলাকাবাসী।

Related posts

অনাথ শিশুদের দুপুরের আহার বিতরণ

E Zero Point

মগরায় সুকান্ত পল্লীতে প্রভু শ্রী রাম চন্দ্রের পুজা

E Zero Point

টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হল রাজ্যের প্রাক্তণ শিক্ষামন্ত্রীকে

E Zero Point

মতামত দিন