25/04/2024 : 4:26 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

নানা অজুহাতে রাস্তায় মানুষঃ ছবিতে দেখুন লকডাউনে কঠোর মেমারি থানার পুলিশ

নূর আহামেদ, মেমারি, ২৮ জুলাইঃ


করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব বর্ধমানে বিগত কয়েকদিনে আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাওয়ায় জেলার বিভিন্ন পৌরশহর ও পঞ্চায়েত এলাকায় সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

মেমারি পৌরশহরেও চলছে সম্পৃর্ণ লকডাউন। কিন্তু প্রথম কয়েকদিন মেমারির মানুষ সচেতন হলেও আজ যেন লকডাউন ভাঙার খেলায় নেমেছিল। আজ সকাল থেকেই মেমারি থানার পুলিশ বিভিন্ন টিমে ভাগ হয়ে মেমারি শহরের বিভিন্ন রাস্তার মোড়ে পুলিশি টহল দিচ্ছিলো।

আর সেখানেই দেখা গেল লকডাউন ভেঙে বাইক, স্কুটি কিংবা চারচাকায় করে প্রয়োজন-অপ্রয়োজনে নানা অজুহাতে রাস্তায় বের হওয়া। কেউ হয়তো সত্যিই বিশেষ প্রয়োজনে বেরিয়েছেন কিন্তু বেশিরভাগই বিনা প্রয়োজনে কিংবা হয়ত প্রয়োজনের গুরুত্ব খুবই কম। কেউ পুরাতন প্রেসক্রিপসন সঙ্গে নিয়ে বলে ডাক্তার দেখাতে, কেউ বা গ্যাসের পাস বুক নিয়ে বলে গ্যাস আনতে অথবা কাউকে দেখা যায় চুলে কলপ লাগিয়ে টোটোতে ঘুরে বেড়াচ্ছেন বিনা মাস্ক পরে। এহেন বিভিন্ন খন্ড খন্ড চিত্র দেখা যায় মেমারি পৌরশহরের বিভিন্ন মোড়ে মোড়ে।

আজ মেমারি চকদিঘী মোড়ে পুলিশ অফিসার অভিজিৎ চ্যাটার্জী ও নুদীপুর মোড়ে পুলিশ অফিসার সঞ্জয় সিং লকডাউন ভাঙার জন্য প্রায় ১৫-২০ জনকে আটক করেন।

অন্যদিকে মেমারি বামুনপাড়া মোড়ে পুলিশ অফিসার শান্তনু রায়চৌধুরী প্রায় শতাধিক বাইক ও স্কুটি আরোহীদের রাস্তায় আটক করে রাখেন এবং লকডাউন মেনে চলার পরামর্শ দেন।

মেমারি শহরে লকডাউনের সময় পুলিশের ভূমিকায় স্বাভাবিকভাবেই মেমারিবাসী খুশি হয়েছেন কিন্তু যে হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে মেমারিবাসীরা পৌর প্রশাসনের কাছে সংক্রমিত ওয়ার্ডের প্রতিটি মানুষের করোনা টেষ্ট করার দাবীও জানাচ্ছে।


ভিডিও তে দেখুন মেমারিতে লকডাউনঃ

মেমারিতে চলছে লকডাউন। তবুও মানুষ নানা অজুহাতে রাস্তায় বেড়িয়েছে। আমাদের ক‍্যামেরায় ধরা পড়ল লকডাউনের চিত্র।

Zero Point- জিরো পয়েন্ট यांनी वर पोस्ट केले मंगळवार, २८ जुलै, २०२०

Related posts

ল্যাপটপ, মোবাইল, টোটো ও সাইকেল চোর গ্রেপ্তার

E Zero Point

শহীদ ডালিম শেখের স্মরণসভা মঙ্গলকোটের বাসস্ট্যান্ডে

E Zero Point

নতুন সাংগঠনিক কমিটি গঠন ও সাংস্কৃতিক অনুষ্ঠান মেমারিতে

E Zero Point

মতামত দিন