24/04/2024 : 4:35 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমঙ্গলকোট

মঙ্গলকোটের বিজেপির পথযাত্রা ও পথসভা

জিরো পয়েন্ট নিউজ – পরাগ জ্যোতি ঘোষ, গুসকরা, ৬ জানুয়ারি ২০২১:


পশ্চিম মঙ্গলকোটের বার গ্রামে বিজেপির কৃষি বিল সমর্থনে এক বিরাট পদযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয় ।প্রায় তিন হাজার সমর্থক কে নিয়ে বার গ্রামের পদ্ম পুকুরের পাড় থেকে পদযাত্রা শুরু হয় ।এবং বারগ্রাম এবং তালডাঙ্গা এই দুটি গ্রামকে পরিক্রমা করে আবার পুনরায় পদ্ম পুকুরের পাড়ে এসে সেখানে পথসভা হয় ।

উক্ত সভায় উপস্থিত ছিলেন কাটোয়া জেলা বিজেপির কিষান মোর্চার সভাপতি আনন্দ রায়,বিজেপি রাজ্য সদস্য গোপাল চট্টোপাধ্যায়, মঙ্গলকোট বিধানসভার বিজেপি’র অবজারভার শিক্ষক নেতা দীনেশ সাঁতরা , বিজেপি মহিলা মোর্চা সম্পাদিকা অনন্যা ঘোষ ,মন্ডল সভাপতি সমীর দাস । সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মন্ডলের যুগ্ম সাধারণ সম্পাদক প্রসেনজিৎ লাহা ও শান্ত ঘোষ। এছাড়া উপস্থিত ছিলেন এই মন্ডলের কিষান মোর্চার সভাপতি অঞ্জন ঘোষ। এই পথসভার মূল বক্তব্য ছিল কেন্দ্রীয় কৃষি বিল এর স্বপক্ষে কৃষকদের অবহিত করা এবং এই সকল কৃষকদের বিজেপি সরকারের প্রতি কেমন সমর্থন রয়েছে তা মানুষের মধ্যে প্রচার করা ।

এদিনের এই সভায় বিপুলসংখ্যক কৃষকদের এবং অন্যান্য মানুষদের যোগদান পশ্চিমবঙ্গের মাটিতে বিজেপিকে আসন্ন নির্বাচনে আরো জোরদার করে দিল একথা প্রমাণের অপেক্ষা রাখে না। মানুষ স্বতঃস্ফূর্তভাবে এদিনের এই পথ সভায় যোগদান করে এবং পথ পরিক্রমা করে। জয় শ্রীরাম ধ্বনিতে আকাশ-বাতাস মুখরিত হয়ে ওঠে মঙ্গলকোটের বারগ্রাম ও তালডাঙ্গা গ্রাম।

অন্যদিকে বিজেপির আর নয় অন্যায় পথসভা অনুষ্ঠিত হয় মঙ্গলকোটের সরুলিয়া গ্রামে ।উক্ত সভায় উপস্থিত ছিলেন কিষানমোর্চার জেলা সহ-সভাপতি বুদ্ধদেব মন্ডল, বর্ধমান পূর্বের জেলা সহ-সভাপতি রানা প্রতাপ গোস্বামী, 49 জেড পির সভাপতি সমীর দাস প্রমুখ নেতৃবৃন্দ। উক্ত সভায় 25 নম্বর বুথের মানুষজনদের কে তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য বক্তব্য রাখেন বিজেপি নেতারা ।তারা বলেন এই অপশাসন এবার শেষ হবে ।আসন্ন বিধানসভা নির্বাচনে মানুষ যোগ্য জবাব দেবে। রানা প্রতাপ গোস্বামী তার ভাষণে জানান এই সরকার মিথ্যা প্রতিশ্রুতি বাক্য দিয়ে ভুলিয়ে রেখেছিল মানুষকে । নামমাত্র পারিশ্রমিক দিয়ে চুক্তিভিত্তিক ভাবে নিয়োগ করেছিল নানান পদে এবং তাদেরকে পার্মানেন্ট করার স্বপ্ন দেখিয়েছিল। কিন্তু আজকে সেই প্রতিশ্রুতি এই সরকার রাখতে পারেনি এবং হাত গুটিয়ে নিয়েছে নিজেদের। এই সরকার আর নয় আর নয় অন্যায় ।সমগ্র অনুষ্ঠানটির উপস্থাপক ছিলেন অন্যতম লড়াকু বিজেপি নেতা প্রসেনজিৎ লাহা।

Related posts

আট কাটা জমির ফসল নষ্ট করে দেয়ার অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে

E Zero Point

কৃষি মন্ত্রীর উপস্থিতিতে আমফানে চাষের ক্ষয়ক্ষতির পর্যালোচনা বর্ধমানে

E Zero Point

কালী পুজোয় করোনা দুর্গতদের বস্ত্র তুলে দিল বিরাটি হিন্দু মিলন মন্দির

E Zero Point

মতামত দিন