25/04/2024 : 11:06 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমানমেমারি

আাগামী ২৫ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত পূর্ব বর্ধমানের বেশ কিছু জায়গায় সম্পূর্ণ লকডাউন

এম. কে. হিমু, মেমারি, ২৪ জুলাইঃ


বিগত কয়েকদিন ধরেই পূর্ব বর্ধমানে করোনা আক্রান্তের গ্রাফ উর্ধমুখী। তার সাথে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৩ জুলাই ২০২০ রাত ৮টা পর্যন্ত জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তর থেকে প্রাপ্ত তথ্যানুসারে পূর্ব বর্ধমান জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫২৪ এবং অ্যকটিভ কেস ২৩৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮২ জন। সরকারী কোয়ারিন্টন সেন্টারে ৫৩৮ জন পর্যবেক্ষনে থাকলেও ২৫৩২জন হোম কোয়ারিন্টনে আছেন। গতকাল পর্যন্ত ১৬৯ টি কনটেন্টমেন্ট জোন জেলার বিভিন্ন জায়গায় বর্তমান।

এমতাবস্থা পূর্ব বর্ধমান জেলার মানুষ আতঙ্কে রয়েছেন, অনেকেই সমগ্র জেলাতে সম্পূর্ণ লকডাউনের পক্ষে ছিলেন। রাজ্য সরকারে ঘোষণা মত গতকালকের লকডাউনে জেলাস্তরে ব্যাপক সাড়া পাওয়া গেছে, মানুষ কিছুটা হলেও সচেতন হয়েছে বলে মনে করা হচ্ছে। আগামী কাল শনিবার ও আগামী বুধবার আবার গোটা রাজ্যে সম্পূর্ণ লকডাউন জারি করা করা হলেও আজ আবার নতুন করে পূর্ব বর্ধমানের বেশ কিছু জায়গায় আগামী ২৬ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

আজ এক সরকারী বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মেমারি পৌরসভা, কাটোয়া পৌরসভা, কালনা পৌরসভার সমগ্র ওয়ার্ড এলাকা, মেমারি-১ ব্লকের দেবীপুর পঞ্চায়েত এলাকা, মেমারি-২ ব্লকের সাতগাছিয়া মোড়, সাতগাছিয়া বাজার ও সংলগ্ন এলাকা, পূর্বস্থলী-১ ব্লকের নসরৎপুর গ্রাম পঞ্চায়েত, সমুদ্রগড় গ্রাম পঞ্চায়েত, শ্রীরামপুর গ্রাম পঞ্চায়েত, বর্ধমান-১ ব্লকের সরাইটিকর গ্রাম পঞ্চায়েত, রায়ান-১ গ্রাম পঞ্চায়েত, বেলকাশ গ্রাম পঞ্চায়েত এলাকায়া সম্পূর্ণ লকডাউন থাকবে।

সমগ্র রাজ্যের লকডাউন নিয়ে আগামীকাল ২৫ জুলাই শনিবার থেকে আগামী ২৯ জুলাই বুধবার পর্যন্ত  উপরোক্ত  এলাকায় জরুরী পরিষেবা ও ঔষুধের দোকান ছাড়া সম্পূর্ণ লকডাউন থাকবে।

প্রসঙ্গগত উল্লেখ্য গত ২২ জুলাই থেকে বর্ধমান পৌরসভার সমস্ত ওয়ার্ড এলাকায় লকডাউন চলছে সাতদিনের জন্য।

Related posts

মানকরে আন্তর্জাতিক যোগ দিবস পালন

E Zero Point

‘আইনী সংবাদদাতা’ কলকাতায় সম্মানিত

E Zero Point

মেমারি দেবীপুর জিটি রোডে পথ দুর্ঘটনা মৃত ১

E Zero Point

মতামত দিন