25/02/2024 : 2:15 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

‘সকলের জন্য’ সংবাদ পত্রের বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি চর্চা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ৩ মার্চ ২০২১:


পূর্ব বর্ধমানের গলসি থেকে প্রকাশিত ‘সকলের জন্য’ সংবাদ পত্রের বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি চর্চার আসর অনুষ্ঠিত হয়ে গেল গলসির পুরসা মাঝের পুল এলাকায়। বিশিষ্ট সমাজসেবক প্রয়াত কুলদীপ সিংয়ের নামাঙ্কিত মঞ্চে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পদ্মশ্রী প্রাপ্ত শিক্ষক সুজিত চট্টোপাধ্যায়।

উপস্থিত ছিলেন বিশিষ্ট সাহিত্যিক সুবিমল মুখোপাধ্যায়, সমাজসেবী মহেন্দর সিং, মেহেবুব মন্ডল সেখ আব্দুল লালন, হাজী মহবুবল হক প্রমুখ। অনুষ্ঠান মঞ্চ থেকে পত্রিকার বার্ষিক সংখ্যা প্রকাশের পাশাপাশি কৃতি পড়ুয়াদের সম্বর্ধনা, দুস্থদের বস্ত্র বিতরণ করা হয়। সম্বর্ধনা জানানো হয় সাংবাদিক প্রদীপ মুখোপাধ্যায়, সুজাতা মেহেরা, মোল্লা সফিকুল ইসলাম এবং সমাজসেবক সনৎ কুমার নন্দীদের। বাংলার রত্ন সম্মানে ভূষিত করা হয় পদ্মশ্রী প্রাপ্ত শিক্ষক সুজিত চট্টোপাধ্যায়কে।

সকলকে উত্তরীয়, স্মারক এবং মানপত্র দেওয়া হয়। ‘সকলের জন্য’ পত্রিকার সম্পাদক সেখ নিজাম আলম জানান, “এবছর এই অনুষ্ঠান পনেরো বর্ষে পড়ল। এলাকায় সুস্থ সংস্কৃতি প্রসার এবং জেলার কৃতি মানুষদের সকলের সামনে তুলে ধরতেই এই উদ্যোগ”। এই উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এব্যাপারে সুজিতবাবু জানান, “এধরণের অনুষ্ঠানে আমন্ত্রিত হিসাবে থাকতে পেরে ভালো লাগছে। সাহিত্য সংস্কৃতির বিকাশ ঘটাতে এই অনুষ্ঠান এলাকার আগামী প্রজন্মকে পথ দেখাবে”।

Related posts

সাত সকালে রেলে কাটা পড়ে মৃত্যু মেমারিতে

E Zero Point

এক অন্য ইলিশ উৎসবে সামিল কলকাতা

E Zero Point

সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে পথে নেমে কালনা জুড়ে প্রতিবাদ

E Zero Point

মতামত দিন