27/04/2024 : 9:12 AM
আমার বাংলাখণ্ডঘোষদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

বিশ্বখ্যাত কন্যাশ্রী দিবস পালন খন্ডঘোষে

জিরো পয়েন্ট নিউজ – কল্যাণ দত্ত, খন্ডঘোষ, ১৪ অগাষ্ট ২০২১:


১৪ আগস্ট কন্যাশ্রী প্রকল্পের আবির্ভাব দিবস।একটা সময়ে শত শত মেধাবী ছাত্রী পয়সার অভাবে পড়াশোনা থেকে বিরত থাকতে বাধ্য হতো, কেউবা পরের ঘরে কাজ করে নিজের পড়াশোনার খরচ চালাতো, আবার কেউ হয়ে উঠত মা বাবার মাথার বোঝা, অল্প বয়সেই পড়াশোনা-খেলাধুলা-বন্ধু-বান্ধব-নাচ-গান-আঁকা থেকে অনেক দূরে সরে গিয়ে নিজের মাথায় তুলে সংসারের বোঝা তুলে নিত হাসি মুখে।

কিন্তু এই সকল সমস্যার অনেকটাই সমাধান সেদিন হল যেদিন আনুষ্ঠানিক ভাবে কন্যাশ্রী প্রকল্পের আবির্ভাব হয়। শুধুমাত্র তাই নয়, সারা বিশ্বে এই প্রকল্প সেরা অর্থাৎ রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্প বিশ্বখ্যাত প্রকল্প। তবে প্রত্যেক বছর রাজ্যের প্রতিটা জেলায় এই দিনটি বিভিন্নরকম আচার অনুষ্ঠানের মধ্যে দিয়ে অতিবাহিত হলেও এ বছর করোনার কারণে অনুষ্ঠান ভার্চুয়ালি সারতে হয়।

বিশ্বখ্যাত এই প্রকল্প অনুষ্ঠানের শুভ মুহুর্তে উপস্থিত ছিলেন যুব সমষ্টি উন্নয়ন আধিকারিক সন্দীপ সিংহ রায়, কন্যাশ্রী দপ্তরের আধিকারিকর সৌম্য সাহা, জেলা পরিষদ সদস্য বিশ্বনাথ রায় সহ অন্যান্য অনেকে। জেলা পরিষদ সদস্য বিশ্বনাথ রায় বলেন, “আজকের বিশেষ দিনে ট্যাবলো সহযোগে সকল কন্যাদের আন্তরিক শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। ভবিষ্যতে কন্যাশ্রীর সাহায্যে খন্ডঘোষ ব্লকের সকল ছাত্রী যেন দেশের নাম উজ্জ্বল করতে পারে সেই আশা নিয়ে রয়েছেন সকলেই”।

Related posts

মর্মান্তিক দুর্ঘটনায় নিহত মেমারির এক ব্যক্তি

E Zero Point

স্নান করে ঘরে ফেরার সময় বাজ পড়ে মৃত্যু খণ্ডঘোষের গৃহবধূর

E Zero Point

কালীপুজো উপলক্ষ্যে ১৬০জন মানুষের হাতে শীত বস্ত্র প্রদান

E Zero Point

মতামত দিন