02/10/2022 : 12:07 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমঙ্গলকোট

মঙ্গলকোটে রক্তদান শিবির ও শীতবস্ত্র প্রদান

জিরো পয়েন্ট নিউজ – জাহিরুল হক, মঙ্গলকোট, ১ জানুয়ারি ২০২২:


বছরের প্রথম দিন অর্থাৎ ১ লা জানুয়ারি ছিল তৃণমূল কংগ্রেসের পঁচিশ তম প্রতিষ্ঠা দিবস। দিনটিকে স্মরণীয় করে রাখতে মঙ্গলকোটের বিধায়ক তথা মঙ্গলকোট ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি অপূর্ব চৌধুরীর উদ্যোগে নিগণ কমিউনিটি হলে এক রক্তদান শিবির ও শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রয়াত তৃণমূল কংগ্রেস কর্মী ডালিম শেখ ও সঞ্জীব ঘোষের স্মৃতির উদ্দেশ্যে এই রক্তদান শিবির। প্রসঙ্গত কয়েকজন কয়েক বছর আগে তৃণমূল নেতা ডালিম শেখ এবং এবারের বিধানসভা ভোটের প্রাক্কালে সঞ্জীব ঘোষ দুষ্কৃতিদের হাতে নিহত হন।

বর্ধমান মেডিকেল কলেজের ব্লাড ব্যাংক শাখার উদ্যোগে শিবির থেকে প্রায় তিনশ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়। সংগৃহীত রক্ত সংশ্লিষ্ট দপ্তরের হাতে তুলে দেওয়া হয়। মঙ্গলকোট ব্লকের বিভিন্ন গ্রাম থেকে রক্তদাতারা রক্তদান করেন। রক্তদানকে কেন্দ্র করে সাধারণ মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মত। উৎসবের মেজাজে তারা রক্তদান করে।

এই রক্তদান শিবির ও শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন মঙ্গলকোট বিধানসভার বিধায়ক তথা মঙ্গলকোট ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি অপূর্ব চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মঙ্গলকোট পঞ্চায়েত সমিতির সভাপতি, সহ-সভাপতি, পূর্ত কর্মাধ্যক্ষ, জন স্বাস্থ্য কর্মাধ্যক্ষ সহ তৃণমূল কংগ্রেসের বিশিষ্ট ব্যক্তিবর্গ। এছাড়াও বিধায়ক অপূর্ব চৌধুরী এই অনুষ্ঠানে মঙ্গলকোট বিধানসভা প্রায় আড়াই হাজার গরিব-দুস্থ মানুষদের হাতে শীতবস্ত্র তুলে দেন। এলাকার মানুষ বিধায়কের এই মহৎ কাজ কে সাধুবাদ জানিয়েছেন।

অপূর্ব বাবু বলেন – ১ লা জানুয়ারি ছিল আমাদের দলের প্রতিষ্ঠাতা দিবস। দিনটি স্মরণীয় করে রাখতে আমরা রক্তদান শিবিরের আয়োজন করেছি। তাছাড়া প্রবল ঠান্ডার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য দুস্থদের হাতে কিছু শীতবস্ত্র তুলে দেওয়া হয়েছে।

Related posts

পাঠ্যপুস্তকে বর্ণবিদ্বেষী শিক্ষা, সাসপেন্ড করা হল বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস স্কুলের দুই শিক্ষিকা

E Zero Point

কমরেড অশোক ব্যানার্জ্জীর স্মরণসভা মেমারিতে

E Zero Point

স্নান করে ঘরে ফেরার সময় বাজ পড়ে মৃত্যু খণ্ডঘোষের গৃহবধূর

E Zero Point

মতামত দিন