04/10/2022 : 10:11 PM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

রবিবারে কার্যত লকডাউনের স্মৃতি ফিরে এলো মেমারি শহরে

জিরো পয়েন্ট নিউজ – এম. কে. হিমু ও নূর আহামেদ, মেমারি, ৯ জানুয়ারি ২০২২:


বছরের প্রথম দিনে মেমারি শহরে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ জন। বিগত ৯ দিনে মেমারি পৌর শহরে করোনা আক্রান্তের সংখ্যা ৫৮ জন। শহরে হাল যাতে বর্ধমান শহরের মতো না হয় তার জন্য মেমারি পৌরসভার প্রশাসক শনিবার এক জরুরী বৈঠকে বসেন।

মেমারি শহরের ব্যবসায়ীদের সাথে আলোচনার মাধ্যমে ঠিক হয় রবিবার ও আগামী শনিবার সমস্ত দোকান বাজার বন্ধ থাকবে। আগামী সোমবার থেকে শুক্রবার পর্যন্ত বেলা ২ টো পর্যন্ত দোকান বাজার খোলা থাকবে।

আজ, রবিবার সেই মতো সকাল থেকেই কার্যত লকডাউনের চেহারা নেয় মেমারি শহর। সকালের দিকে সিদ্ধান্ত অনুসারে পাইকারী ও খুচরা সবজি ও মাছের দোকানদের ছাড় দেওয়া হলেও বাকী সব দোকান বন্ধই থাকে।

মেমারি বামুনপাড়া মোড়, নিউমার্কেট, কৃষ্ণবাজার, চকদিঘী মোড় প্রায় জনশূন্য অবস্থায় দেখা যায়। রেল ও বাস চালু থাকায় কিছু বাইরের মানুষের যাওয়া আসা থাকলেও শহরে কোন ভিড় ছিলো না রবিবারে।

মেমারি পৌরসভার প্রশাসক মেমারিবাসীর কাছে আবেদন করেছেন এই কয়েকটা দিন পৌরসভার বিধি নিষেধ মেনে চলতে। করোনা সংক্রমণের হার যাতে হ্রাস পায় সেদিকে লক্ষ্য রেখে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করার জন্য অনুরোধ করেছেন।

অন্যদিকে মেমারি ব্যবসায়ী কল্যাণ সমিতি পক্ষ থেকে রামকৃষ্ণ হাজরা মেমারি শহরের ব্যবসায়ীদের প্রশাসনিক বিধি মেনে রবিবার যে দোকান বাজার বন্ধ রেখেছিলেন তার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

 

Related posts

জন্মাষ্টমীর পূর্বেই বন্ধ হয়ে গেল মায়াপুরের ইসকনের মন্দির

E Zero Point

জমি বিবাদের জেরে জখম ২ ব্যাক্তি নাদন ঘাটে

E Zero Point

রায়নার ব্যাবসায়ী ও স্থানীয় মানুষদের এক অসাধারণ উদ্যোগ

E Zero Point

মতামত দিন