02/05/2024 : 3:52 PM
আমার বাংলা

ভালোবাসার দিনে মানবতার নিদর্শন

জিরো পয়েন্ট নিউজ-রাজকুমার দাস, কলকাতা, ১৭ ফেব্রুয়ারি ২০২৩:


প্রতিষ্ঠিত হয়ে মানুষ যখন নিজেকে ভালো রাখতে ব্যস্ত সেই সময়ে দাঁড়িয়ে বার বার মানবতার নিদর্শন রাখছেন ঝাড়গ্রামের গোপীবল্লবপুর ২ ব্লকের মহাপাল স্কুলের প্রাক্তনী ও শিক্ষক সমিতি। ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসার দিনে ডাঙর শাহী প্রাথমিক স্কুল সংলগ্ন প্রাঙ্গনে মহাপাল স্কুলের প্রাক্তনী ও শিক্ষক সমিতির আয়োজনে ১২০ জন পিছিয়ে পড়া দুঃস্থ ছাত্র ছাত্রীর হাতে তুলে দেওয়া হয় ড্রেস,৫০জনের হাতে তুলে দেওয়া হয় বই ও ব্যাগ,এছাড়া বয়স্কদের হাতে তুলে দেওয়া হয় কম্বল।

এই মহতী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষক অরুনাঙশু ঘোষ , সমাজসেবী ও প্রাক্তনী মনোরঞ্জন মুদলী, প্রাক্তন স্কুল পরিচালন সমিতির সেক্রেটারি সুকেশ পৈ‍ড়া, শিক্ষাকর্মী পলাশ পাল সহ প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ। অরুনাঙশু বাবু তার স্বাগত ভাষণে বলেন- “এই সংগঠনের মূল উদ্দেশ্য, সমাজিক ও আর্থিক ভাবে পিছিয়ে পড়া ছাত্র- ছাত্রীর লেখা পড়ায় যাতে কোনো ব্যাঘাত না ঘটে, এরাই আগামীতে নিজের পায়ে দাঁড়িয়ে মানুষের পাশে দাঁড়াবে এই অভ্যাস তৈরী করা”।

তিনি আরো বলেন- “অর্থই শেষ কথা নয়,গৌতম পৈ‍ড়া ও উজ্জ্বল খিলারীর মতো সংগঠক যদি না থাকতো তাহলে এই মহৎ অনুষ্ঠান করা সম্ভব হতো না”।এটি সংগঠনের অষ্টম কর্মসূচী,সভাপতিত্ব করেন মহাপাল শ্রী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক প্রাক্তন ছাত্র প্রভাত কুমার রাউত।সংগঠনের সম্পাদক প্রাক্তনী মেধাবী ছাত্র রামকৃষ্ণ দে আমেরিকা থেকেই শুভেচ্ছা জানিয়েছেন এই মহৎ অনুষ্ঠানের।সাধারণ মানুষের ভালোবাসায় অনুষ্ঠানটি সফলতা লাভ করে।

Related posts

মেমারিতে ৫ কিলো গাঁজা সহ গ্রেপ্তার ২

E Zero Point

তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষের করোনায় মৃত্যু

E Zero Point

তৃনমূলের বঙ্গধ্বনি যাত্রার মহা মিছিল মেমারিতে

E Zero Point

মতামত দিন