06/05/2024 : 1:28 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

দুঃস্থদের খাবারের পরিবেশনের মাধ্যমে শিক্ষক দিবস পালন বর্ধমানে

জিরো পয়েন্ট নিউজ – সুজিত দত্ত, বর্ধমান, ৫ সেপ্টেম্বর ২০২৩:


৫ সেপ্টেম্বর ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণানের জন্মদিবস উপলক্ষে শিক্ষক দিবসটি একটু অন্য রকমভাবে পালন করলেন বর্ধমানের ভূগোলের গৃহশিক্ষক প্রদীপ্ত মন্ডল। এদিন নিজের ছাত্রছাত্রীদের নিয়ে বর্ধমানের কার্জনগেট চত্বরে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণানের প্রতিকৃতিতে মাল্যদান করে সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করে একটি র‍্যালীর মাধ্যমে চলে যান বর্ধমান ষ্টেশনে। সেখানে স্টেশন চত্বরের ভবঘুরে ও দুস্থঃ মানুষদের খাবারের প্যাকেট বিতরণ করেন।

প্রতিবছরেই স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে এই দিনটি সমাজ সেবার মাধ্যমেই পালন করেন ভূগোলের শিক্ষক প্রদীপ্ত বাবু। প্রদীপ্ত বাবু জানিয়েছেন, শিক্ষকতার সাথে যুক্ত শিক্ষকরা ছাত্রছাত্রীদের শিক্ষাদান করে দেশ ও সমাজ গঠনে সাহায্য করেন। দেশের ভবিষ্যত প্রজন্মকে তৈরী করেন। কিন্তু শুধুমাত্র পুঁথিগত শিক্ষা দিলেই হবে না, দেশের মানুষের পাশে থাকতে তাদের মধ্যে সমাজসেবার বীজও বপন করতে হবে।

তাই ছাত্রছাত্রীদের নিয়েই তিনি শিক্ষক দিবসের দিনে দুঃস্থ মানুষদের খাবার বিতরন করেন। এই কাজে ছাত্রছাত্রীদের উৎসাহও তাকে প্রেরনা দেয়। সকল শিক্ষক শিক্ষিকারা শিক্ষাদানের পাশাপাশি সমাজসেবার কাজেও এগিয়ে আসুক এই বার্তা দেন প্রদীপ্ত মন্ডল।

Related posts

জাতি-ধর্ম দল নির্বিশেষে মেমারিতে সামাজিক কাজে দাদার অনুগামীরা

E Zero Point

মন্ত্রিত্ব থেকে সরানো হল পার্থ চট্টোপাধ্যায়কে

E Zero Point

রায়নায় খুন তৃণমূল কর্মী, অভিযোগ বিজেপির দিকে

E Zero Point

মতামত দিন