02/05/2024 : 5:53 AM
আমার দেশ

প্রসূতির পাশে বিএসএফ

জিরো পয়েন্ট নিউজ – বিশ্বজিৎ রায়, কোচবিহার, ২১ সেপ্টেম্বর ২০২২:


ব্রহ্মউত্তর কুচলিবাড়ি বাড়ি, থানা কুচলি বাড়ি, কোচবিহার গ্রামের বাসিন্দা মিসেস চন্দনা রায়(২৫)  প্রসব বেদনায় ভুগছিলেন। অবিলম্বে মিসেস চন্দনা রায় কে হাসপাতালে নিয়ে যাওয়া একান্ত প্রয়োজন ছিল। এরপর ঘটনাটির গুরুত্ব অনুধাবন করে সীমান্ত নিরাপত্তা বাহিনী, কুচিবাড়ি বর্ডার ফাঁড়ি 40 তম কর্পস-এর সীমান্তরক্ষী বাহিনীর সাহসী সৈন্যরা প্রসব বেদনায় আক্রান্ত শ্রীমতি চন্দনা রায়কে তাদের গাড়িতে করে চিকিৎসার জন্য মেখলীগঞ্জ হাসপাতালে নিয়ে যান। সময়মতো সরিয়ে নেওয়ার কারণে,  ডাক্তার চিকিৎসা প্রদান করেন এবং দ্রুত পদক্ষেপ এবং সময়মতো হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য সীমান্ত নিরাপত্তা বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান। ওই এলাকার স্থানীয় গ্রামবাসীরা বিএসএফের এই দ্রুত প্রতিক্রিয়ার ভূয়সী প্রশংসা করেন।

এটি লক্ষণীয় যে জলপাইগুড়ি সেক্টরের অধীনে সীমান্তে মোতায়েন করা সমস্ত যানবাহন গ্রামবাসীদের যে কোনও সমস্যা বা চিকিৎসার প্রয়োজন মেটাতে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়। যার কারণে সীমান্তরক্ষী বাহিনী ও সীমান্তবাসীর মধ্যে নিবিড় সম্পর্ক গড়ে ওঠে। বর্ডার সিকিউরিটি ফোর্সের সদস্যরা সীমান্তবাসীদের প্রতি তাদের দায়িত্ব পালনের জন্য মেখলীগঞ্জ হাসপাতালে পুনরায় ওই মহিলার অবস্থা জানতে যান এবং যথাযথ সহায়তা প্রদান করে তার দ্রুত আরোগ্য কামনা করেন।

Related posts

ভারতে পরপর দু’দিন ৯ লক্ষের বেশি নমুনা পরীক্ষা হয়েছে

E Zero Point

এমএসএমই সংস্থাগুলির বকেয়া : এমএসএমই মন্ত্রক অর্থ প্রদানের জন্য জোরদার চেষ্টা চালাচ্ছে

E Zero Point

স্থানীয় উৎপাদনে গতি; খাদি ও গ্রামীণ শিল্পোদ্যোগ কমিশন আইটিবিপি-র কাছ থেকে ১,২০০ কুইন্টাল সরষের তেল তৈরির জন্য প্রথম অর্ডার পেয়েছে

E Zero Point

মতামত দিন