23/05/2024 : 2:15 AM
বিনোদন

১০ টি সংস্থাকে নিয়ে আনন্দধারার নৃত্যানুষ্ঠান মেমারিতে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি, ৮ জানুয়ারি ২০২৪ :


প্রখ্যাত নৃত্যবিদ্ উদয় শংকর অমলা শংকর এবং আনন্দ শংকরকে শ্রদ্ধা জ্ঞাপন উদ্দেশ্যে পূর্ব বর্ধমান জেলার মেমারি শহরে নৃত্যোৎসব শ্রদ্ধা’২৪ অনুষ্ঠিত হলো গত ৬ জানুয়ারি কৃষ্টি প্রেক্ষাগৃহে।

আয়োজক সংস্থা আনন্দধারার পক্ষ থেকে মিনতি চোঙদার জানান এই উৎসবের দুটি পর্বের প্রথম অধ্যায়ে ছিল আনন্দধারা-র কলাকুশলীদের উদয় সংকর নৃত্য শৈলীতে শ্রদ্ধা নিবেদন  এবং দ্বিতীয় পর্বে ছিল মেমারি তথা মেমারীর পার্শ্ববর্তী বিভিন্ন নৃত্য সংস্থার পরিবেশনা।

আনন্দধারা ছাড়াও নান্দনিক, নৃত্যালয়া, হৃদমাঝারে, আমাদপুর নৃত্যাঙ্গন, নিক্কন, মঞ্জিরনৃত্যালায়, গান্ধর্ব নৃত্যকুঞ্জ, বীনা পানি ডান্স একাডেমী, সুশ্রী, নৃত্যোদয় – ক্রিয়েটরস অফ ক্রিয়েটিভিটি নৃত্যসংস্থা তাদের নৃত্য পরিবেশন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উদয় শঙ্কর নৃত্যশৈলী এবং ভরতনাট্যম নৃত্যের অধ্যাপক ডঃ অর্কদেব ভট্টাচার্য মহাশয়। তার অমূল্য বক্তৃতা সমৃদ্ধ করে সকল নৃত্য শিল্পীদের। এছাড়াও উপস্থিত ছিলেন মেমারি শহরের বহু বিশিষ্ট গুণীজন।
এদিন ডঃ অর্কদেব ভট্টাচার্য্যকে আনন্দধারার পক্ষ থেকে সম্মান প্রদান করা হয় তিনি আনন্দধারার সৈকত চোঙদারের এই উদ্যোগকের প্রশংসা করে বলেন পশ্চিমবঙ্গ নৃত্য একাডেমী গঠনের লক্ষ্যে পূর্ব বর্ধমান জেলা শাখার দায়িত্ব গ্রহণের জন্য। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করে মেমারি বিশিষ্ট বাচিকশিল্পী ব্রততী ঘোষ আলি।

Related posts

জঙ্গীপুরে শুরু হলো পাঁচদিন ব্যাপী নাট্য উৎসব

E Zero Point

সাইকোলজিক্যালথ্রিলার “দা জোকার “মুক্তির অপেক্ষায়

E Zero Point

‘গেম অব থ্রোনস’ অভিনেত্রী ডায়ানা রিগের জীবনাবসান

E Zero Point

মতামত দিন