04/05/2024 : 4:53 AM
আমার বাংলা

কুস্তিগীর গীতা ফোগাট এলেন কলকাতায়

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ৭ জানুয়ারি ২০২৪ :


এফটিএস যুব, ফ্রেন্ডস অফ ট্রাইবালস সোসাইটির যুব শাখা আজ কলকাতার গোদরেজ ওয়াটারসাইডে তাদের বার্ষিক ফ্ল্যাগশিপ ইভেন্ট একল দৌড়ের আয়োজন করেছে, যেখানে ৫০০০+ অংশগ্রহণকারীরা তাদের পছন্দের টাইমড দৌড় – ২১ কিমি, ১০ কিমি, ৫ কিমি এবং ৩ কিমি নন-টাইমড/ফান রানের জন্য দৌড়ল। দৌড়ে সব বয়সের মানুষ অংশ নিয়েছে।

একল দৌড়ের উদ্বোধন করেন কুস্তিগীর গীতা ফোগাট, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন: নীল ভট্টাচার্য, অভিনেতা; রাহুল দেব বোস, অভিনেতা; দেবদ্রিতা বসু, অভিনেত্রী; সৌমোজিৎ আদক, পরিচালক; এ কে আর্য, ডিআইজি বিএসএফ; সুরজিত সিং গুলেরিয়া, ডি. ইন্সপেক্টর জেনারেল (জি), সদর দপ্তর এসডিআর (ইসি), বিএসএফ; সিএ রঞ্জিত কুমার আগরওয়াল, ICAI-এর ভাইস প্রেসিডেন্ট এবং আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব।

মিডিয়ার সাথে কথা বলার সময়, শ্রী গৌরব বাগলা, সভাপতি এফটিএস যুব, কলকাতা চ্যাপ্টার বলেছেন, “একল রানের ৫ম সংস্করণে গীতা ফোগাটকে আমাদের সাথে পেয়ে আমরা অভিভূত হয়েছি। দৌড়ানো জীবনের জন্য সবচেয়ে বড় রূপক কারণ দৌড়ের মধ্যে দিয়ে আমরা শারীরিক ফিটনেস যেমন পাই, তেমনি জীবনে সামনের দিকে এগিয়ে চলার বার্তাও উপলব্ধি করতে সাহায্য করে দৌড়।

সুতরাং, এটি একল রানকে শহরের বাসিন্দাদের কাছে আরও বেশি উদ্দীপিত করে তুলেছে, বিশেষ করে গ্রামীণ শিশুদের শিক্ষিত করার অনুপ্রেরণামূলক উদ্যোগের সাথে এটি উদযাপিত হল। ম্যারাথন খেলোয়াড়দের টি-শার্ট, গুডি ব্যাগ, ফুড বক্স এবং বিজয়ীদের পাশাপাশি রানার্সআপদের মেডেল ও স্মারক দিয়ে সংবর্ধিত করা হয়।”

মূল সদস্য:
এফটিএস যুব বোর্ড সদস্য – অনিরুধ মোদী মেন্টর; নীরজ হারোদিয়া – জাতীয় সমন্বয়ক; গৌরব বাগলা, সভাপতি; ঋষভ সারাওগী, ভাইস প্রেসিডেন্ট; বিকাশ পোদ্দার, ভাইস প্রেসিডেন্ট; অভয় কেজরিওয়াল, ভাইস প্রেসিডেন্ট; বিনয় চুগ, উপদেষ্টা; রৌনক ফাতেরিয়া, সম্পাদক; রোহিত বুচা, জে.টি. সচিব; রিশাভ গাদিয়া, কোষাধ্যক্ষ,; রচিত চৌধুরী, জে.টি. কোষাধ্যক্ষ; মায়াঙ্ক সারাওগি, প্রধান দান ও তহবিল সংগ্রহ; অঙ্কিত দেওয়ান, হেড মেম্বারশিপ, যোগেশ চৌধুরী, পিআরও এবং বৈভব পান্ড্য এবং মনীশ ধারিওয়াল, বোর্ড সদস্য।

এফটিএস সম্পর্কে:
ফ্রেন্ডস অফ ট্রাইবালস সোসাইটি (এফটিএস), একটি অলাভজনক, বেসরকারী এবং স্বেচ্ছাসেবী সংস্থা যা সুবিধাবঞ্চিত গ্রামীণ শিশুদের উন্নতির জন্য প্রতিশ্রুতিবদ্ধ। তারা ৪৯,২০৩ টি একক শিক্ষক স্কুল চালাচ্ছে – যা “একল বিদ্যালয়” নামে পরিচিত। এই ধরনের বিদ্যালয় ভারতের প্রত্যন্ত গ্রামে ১৫,১৯,৭২১শিশুকে অনানুষ্ঠানিক শিক্ষা প্রদান করে।

এফটিএস একটি শিশুর সামগ্রিক বিকাশের উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং তাদের প্রচেষ্টার মাধ্যমে তারা পুরো গ্রামকে উন্নত করে। তারা ভারত জুড়ে ৩৭টি অধ্যায় থেকে কাজ করে, কলকাতা সদর দফতর। তারা মর্যাদাপূর্ণ গান্ধী শান্তি পুরস্কার ২০১৭ এর প্রাপক এবং ভারতের মাননীয় প্রাক্তন রাষ্ট্রপতি শ্রী রাম নাথ কোবিন্দ এবং ভারতের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর কাছ থেকে এই পুরস্কার গ্রহণের সৌভাগ্য অর্জন করেছেন।

Related posts

এলোপ্যাথি মেডিসিন সেন্টারের উদ্বোধনে মন্ত্রী স্বপন দেবনাথ

E Zero Point

সিঙ্গুরের এক ঠিকাকর্মীকে কান ধরে উঠবোস, বিজেপির বিরুদ্ধে অভিযোগ থানায়

E Zero Point

মন্তেশ্বরে তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ মিছিল

E Zero Point

মতামত দিন