01/05/2024 : 7:15 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গবাঁকুড়া

ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেল একাধিক দোকান

জিরো পয়েন্ট নিউজ – সৌমিলি মন্ডল, বাঁকুড়া, ২৩ এপ্রিল ২০২৪ :


গত ২১ শে এপ্রিল রাত্রি আড়াইটা নাগাদ বাঁকুড়ার খাতড়া পাম্প মোড় এলাকায় আগুন লেগে মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে গেল একের পর এক ১৩ টি দোকান। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকলের তিনটি ইঞ্জিন। প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অল্পের জন্য রক্ষা পায় কাছেই থাকা একটি পেট্রোল পাম্প।

গত কয়েক বছর ধরে পথচলতি মানুষ ও বাস যাত্রীদের সুবিধার্থে এই এলাকার রাস্তার ধারে গড়ে ওঠে চা, জলখাবার, ফলের দোকান ইত্যাদি। অনেকের এটাই ছিল আয়ের একমাত্র উৎস। রাত্রি আড়াইটা নাগাদ কর্তব্যরত সিভিক কর্মীরা একটি দোকান থেকে ধোঁয়া বের হতে দেখে। দ্রুত তারা দমকল ও থানায় খবর দেয়। কাছেই থাকা দমকল কেন্দ্র থেকে দমকলের একটি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু করে। পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করলে পরে খাতড়া ও বাঁকুড়া আরও দুটি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় আড়াই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তার আগেই ১৩ টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়।

দমকল কর্মীদের অনুমান কোনো একটি দোকানের একাধিক গ্যাস সিলিন্ডার ফেটে যাওয়ার ফলেই এই বিপত্তি ঘটেছে। ঘটনার খবর শুনে সকালেই ঘটনাস্থলে ছুটে যান রাজ্যের খাদ্য সরবরাহ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎস্না মান্ডি ও স্থানীয় গ্রাম পঞ্চায়েতের পদাধিকারীরা। তারা আগুনে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন।

ক্ষতিগ্রস্ত একটি দোকানের মালিক সাধন প্রামানিক বলেন- আমার সব শেষ হয়ে গেল। আজ থেকে কিভাবে সংসার চালাবো ভাবতেই আমার গলা শুকিয়ে যাচ্ছে। স্থানীয় প্রশাসন যদি অবিলম্বে কোনো সাহায্য না করে তাহলে আমার পরিবারকে না খেয়ে মারা যেতে হবে।

Related posts

সংবিধান দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান শিবির মেমারিতে

E Zero Point

তৃণমূল বিজেপি পুলিশের ত্রৈরথ প্রচার মঙ্গলকোটের চানক অঞ্চলে মাস্ক মাস্ট

E Zero Point

বিয়ে বাড়ি থেকে ফেরার পথে দুর্ঘটনায় মৃত্যু দুই ভাইয়ের

E Zero Point

মতামত দিন