29/04/2024 : 7:21 PM
খেলা

আদিবাসী মেয়ে ও মেমারির আর্চারী কোচের ব্রোঞ্জ ও সোনা জয়

জিরো পয়েন্ট নিউজ – সেখ সামিন, পূর্ব বর্ধমান, ১৭ মার্চ ২০২৩:


পূর্ব বর্ধমানের আদিবাসী মেয়ে ও মেমারি বিরসা মুন্ডা আর্চারী একাডেমির কোচ রিমিল হেমব্রম সিনিয়র ন্যাশনাল আর্চারী চ্যাম্পিয়ানশিপে ইনডিভিজুয়াল মহিলা বিভাগে ব্রোঞ্জ ও দলগত বিভাগে সোনা জয় করে। এনটিপিসি সিনিয়র ন্যাশনাল আর্চারী চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা গুজরাট পুলিশ আচারি গ্রাউন্ডে আয়োজিত হয়।

জানা যায় ৯ মার্চ থেকে ১৮ মার্চ ২০২৩ এই প্রতিযোগিতা চলছে। বাংলা থেকে পূর্ব বর্ধমানের আউসগ্রাম ২ এর কোটা অঞ্চলের খুলেপাড়া গ্রামের মেয়ে রিমিল হেমব্রম, কলকাতার মেয়ে অদিতি জয়সওয়াল ও মালদহর মেয়ে রুমা বিশ্বাস এই তিনজনে দলগতভাবে সোনার মেডেল জয় করে এবং রিমিল হেমব্রম মহিলা ইনডিভিজুয়াল বিভাগে ব্রোঞ্জ জয় করে।

বেঙ্গল আর্চারী একাডেমী ঝাড়গ্রাম এর কোচ শেখর লাহুরীর তত্ত্বাবধানে গুজরাট রাজ্যের একতানগর পুলিশ আর্চারী গ্রাউন্ডে জাতীয় স্তরে রিকাব বিভাগে অংশগ্রহণ করে বাংলার এই তিনকন্যা। সিনিয়র রিকাব বিভাগের প্রতিযোগিতা ১৩ ও ১৪ মার্চ হয়।

পূর্ব বর্ধমানের এই রিমিল হেমব্রম ২০১১ থেকে ২০১৬ পর্যন্ত ন্যাশনাল ও ইন্টারন্যাশনালে জুনিয়র, সাব জুনিয়র, সিনিয়র বিভাগে অংশগ্রহণ করে বিভিন্ন সময় সোনা, রুপো ও ব্রোঞ্জ জয় করে।

সাই-এর তত্ত্বাবধানে ওই সময় তীরন্দাজি প্রতিযোগিতায় অংশ নিলেও পরবর্তীতে আর্থিক কারণে ও কোন জায়গা থেকে সহযোগিতা না পেয়ে অনুশীলন বন্ধ রাখতে বাধ্য হয়।

২০২১ সাল থেকে আবার বিভিন্ন জায়গা থেকে সহায়তা পেয়ে অনুশীলন শুরু করে ২০২২ সালের স্টেট মিট চ্যাম্পিয়ন ২০২৩ সালের চ্যাম্পিয়নশিপে সোনা জয় এবং এই মার্চে ন্যাশনালে অংশগ্রহণ করে ব্রোঞ্জ ও সোনা জয় করে ফেরে রিমিল হেমব্রম। তার এই পারফরমেন্সে বাংলার সঙ্গে পূর্ব বর্ধমান ও মেমারির মুখ উজ্জ্বল করে রিমিল।

জানা যায় বর্তমানে সে মেমারি সংহতিপল্লী সানরাইজ ক্লাবের সহযোগিতায় ও মেমারি ১ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ সনাতন হেমব্রমের উদ্যোগে মেমারি বিরসা মুন্ডা আর্চারী একাডেমির কোচ হিসেবে কাজ করছে।

Related posts

ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় মারের

E Zero Point

এমপিএলঃ ক্রিকেট লাভারস ভাটপাড়া, সোনামুখী ক্রিকেট অ্যাকাডেমী সেমিফাইনালে

E Zero Point

আইপিএলে অভিষেক হচ্ছে শচিন পুত্র অর্জুনের ?

E Zero Point

মতামত দিন