03/07/2020 : 8:28 PM
BREAKING NEWS
আমার বাংলা জামালপুর দক্ষিণ বঙ্গ পূর্ব বর্ধমান

জামালপুরে সপ্তাহব্যাপী মহিলা রক্তদান শিবিরের উদ্বোধন করলেন সভাধিপতি শম্পা ধাড়া

আহাম্মদ মির্জাঃ আজ ২৬শে জুন, শুক্র বার জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে জামালপুর বাসস্ট্যান্ডে মহিলাদের স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। করোনা মহামারী পরিস্থিতিতে লকডাউন চলার ফলে রক্ত সংকট উদ্ভূত হয়। এই কঠিন পরিস্থিতিতে জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের নেতা তথা জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খাঁনের উদ্যোগে এই রক্তদান শিবির। এই রক্তদান শিবির চলবে টানা এক সপ্তাহ ।

রক্তদান শিবির দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উদ্বোধন করেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া। ইন্দো-চীন সীমান্তে সংঘর্ষে শহীদ হন ২০জন ভারতীয় জওয়ান। আজ শহীদ জওয়ানদের স্মরণ করে এবং শহিদদের প্রতিকৃতিতে মাল্যদান করেন শম্পা ধাড়া সহ উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গ। জেলা পরিষদের সভাধিপতি ছাড়াও উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা মহিলা তৃনমূল কংগ্রেসের সভানেত্রী শিখা সেনগুপ্ত, পূর্ব বর্ধমান জেলা তৃনমূল কংগ্রেসের সহসভাপতি মেহেবুব রহমান,জামালপুর পঞ্চায়েত সমিতির পূর্ত দপ্তরের কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক সহ পঞ্চায়েত সমিতির বিভিন্ন দপ্তরের কর্মাধ্যক্ষ, এবং ব্লকের প্রত্যেকটি পঞ্চায়েতের প্রধান,উপপ্রধান,সদস্য সদস্যা এবং পঞ্চায়েত সমিতির সদস্য সদস্যা সহ সাধারণ কর্মীবৃন্দ এবং আরো অনেকে।

রক্তদান শিবিরের শুরুতেই সরকারি স্বাস্থ্য বিধি মেনে স্যানিটাইজিং ডোরওয়ের মাধ্যমে সকলকে প্রবেশ করানো হয় এবং সকলের হাতে মাক্স তুলে দেন মেহেমুদ খাঁন। উপস্থিত সকল নেতৃবৃন্দ মেহেমুদ খাঁনের এই উদ্যোগের ভূয়সী প্রশংশা করেন।

জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া বলেন মেহেমুদ খাঁনের উদ্যোগে যে রক্তদান শিবির আজ থেকে শুরু হলো এবং তা চলবে টানা এক সপ্তাহ এটা শুধু মাত্র জেলা বা ব্লক নয় গোটা রাজ্যের মধ্যে নজির সৃষ্টি হবে। একই সুরে মেহেবুব রহমান ও শিখা সেনগুপ্ত পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খাঁন এবং ব্লক নেতৃত্বের ভূয়সী প্রশংশা করেন এবং আজকের এই রক্তদান শিবিরে রক্তদানকারী ৫০ জন মহিলার হাতে একটি করে গাছের চারা তুলে দেওয়া হয়।


উদ্যোক্তা মেহেমুদ খাঁন বলেন প্রায় ২০০০জন মহিলারা ইচ্ছুক স্বেচ্ছায় রক্তদান করতে কিন্তু এই পরিস্থিতিতে সরকারী স্বাস্থ্য বিধি মেনে রক্তদান শিবির করতে হচ্ছে তাই প্রত্যেকদিন ৫০ জন করে মহিলা রক্তদান করবেন সেই লক্ষ্যমাত্রা রেখেই আমরা চলছি।রক্ত সংগৃহীত বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক।

Related posts

বসিরহাটে আমফানে বিপর্যস্ত মৎস্যজীবী পরিবারের পাশে এ বি টি এ

E Zero Point

নদীভাঙ্গন গ্রাসে কাবাডি গ্রাম কালিনগর

E Zero Point

বর্ধমান শহরে যুবক খুনের ঘটনায় গ্রেফতার হল দু’জন

E Zero Point

মতামত দিন