18/04/2024 : 12:56 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমঙ্গলকোট

মঙ্গলকোট থানার পক্ষ থেকে সেফ ড্রাইভ সেভ লাইফ প্রোগ্রাম এবং এস.জি. জি. টি. স্বেচ্ছাসেবী সংস্থার মাস্ক প্রদান

পরাগ জ্যোতি ঘোষ ও আমিরুল ইসলাম,  মঙ্গলকোট, ২৬ জুলাইঃ


আজ সকাল সাড়ে নটা থেকে মঙ্গলকোটের চানক বাস স্ট্যান্ড থেকে কাশেম নগর বাস স্ট্যান্ড পর্যন্ত মঙ্গলকোট থানার পক্ষ থেকে সেভ ড্রাইভ সেভ লাইফ প্রোগ্রাম নেওয়া হয় এবং একইসঙ্গে এস জি জি টি সংস্থার পক্ষ থেকে জনসাধারণকে বিনামূল্যে মাস্ক প্রদান করা হয়। সকাল ন’টা থেকে বাস স্ট্যান্ড সিভিক পুলিশ এ ভর্তি হয়ে যায়। সেই সঙ্গে উপস্থিত হয়ে পড়েন এস জি জি টি সংস্থার সদস্যরা । সাড়ে নটায় মঙ্গলকোট থানা থেকে একটি পুলিশের ভ্যান চলে আসে উক্তস্থলে। অপর একটি ছোট মারুতি কার মাইক্রোফোনের সহযোগে সেফ ড্রাইভ সেভ লাইফ স্লোগান চলতে থাকে।

অনুষ্ঠানের সূচনা করেন মঙ্গলকোট থানার মেজ বাবু। তিনি জনসাধারণকে হেলমেট পড়ার জন্য অনুরোধ করেন এবং প্রতি প্রত্যেককে সচেতন ভাবে গাড়ি চালানোর জন্য অনুরোধ করেন। এরপরই এস জি জি টি সংস্থার পক্ষ থেকে সংস্থার কর্ণধার শর্মিষ্ঠা সিংহ রায় এবং বিশেষ প্রতিনিধি দেবাশীষ মোদক তাদের সংস্থার মাস্কগুলি সকলকে কিছু কিছু করে হাতে দিয়ে দেন এবং তাদের অনুরোধ করেন মাস্ক বিহীন মানুষদের মাস্ক প্রদানের জন্য। পথচারীদের মাস্ক প্রদান করতে করতে সকলের মিছিল চলতে থাকে এবং সকলকে করোনার বিরুদ্ধে সচেতন করা হয়।

এরপর সকলে চানক বাস স্ট্যান্ড থেকে কাশেমনগর বাসস্ট্যান্ডে চলে যান এবং সেখানে একই প্রক্রিয়ায় মানুষদেরকে সেফ ড্রাইভ সেভ লাইফ সম্পর্কে সচেতন করেন মঙ্গলকোট থানার পুলিশ এবং এসজিজিটি সংস্থার পক্ষ থেকে সকলকে বিনামূল্যে মাক্স প্রদান করা হয় ।  এসজি জি টি সংস্থার পক্ষ থেকে সংস্থার কর্ণধার শর্মিষ্ঠা সিংহ রায় জানান তারা এ ধরনের অনুষ্ঠানে পুলিশকে পাশে পেয়ে বিশেষভাবে ধন্য এবং ভবিষ্যতেও এই ধরনের অনুষ্ঠান করতে তারা বিশেষভাবে আগ্রহী। তিনি সকলকে ধন্যবাদ জানান। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামের বিশিষ্ট সমাজসেবী সুন্দর মজুমদার এবং তৃণমূল নেতা রমজান শেখকে ও হাঁটতে দেখতে পাওয়া যায় উক্ত মিছিলের সাথে । দলমত নির্বিশেষে বিভিন্ন মানুষ আজকের এই অনুষ্ঠানে যোগদান করেন।

মঙ্গলকোট পঞ্চায়েত সমিতির কর্মাদক্ষ বুদ্ধদেব ভারুই জানান, করোনা মোকাবেলায় পুলিশের ভূমিকা অপরিসীম। রাত-দিন পরিশ্রম করে চলেছে পুলিশের সকল আধিকারিক। তাই উনাদের কে জানাই অসংখ্য ধন্যবাদ। পাশাপাশি আজ মঙ্গলকোট থানার পুলিশ পথচলতি সমস্ত মানুষকে সেফ ড্রাইভ সেভ লাইফ নিয়ে সচেতন করলেন এবং করোনাভাইরাস সম্বন্ধেও মানুষকে বোঝালেন। মঙ্গলকোট থানার পুলিশ কেউ জানাই অসংখ্য ধন্যবাদ।

Related posts

ভাতারের ফের অবৈধ শব্দবাজির বিরুদ্ধে অভিযান গ্রেপ্তার

E Zero Point

আট দিন ধরে বিদ্যুৎহীন পূর্বস্থলীর একটি গ্রাম

E Zero Point

ব্রহ্মাণী মায়ের পুজো উপলক্ষ্যে উপচে পড়া ভিড়, উধাও সামাজিক দূরত্ব

E Zero Point

মতামত দিন