26/04/2024 : 11:35 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গবীরভূম

শান্তিনিকেতনে দুষ্কৃতী রাজের বিরুদ্ধে বাম ছাত্র যুব সংগঠন

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, ২৩ অগাষ্ট, ২০২০:


গত সপ্তাহে পৌষমেলা প্রাঙ্গনে পাঁচিল তোলা কেন্দ্র করে এলাকার স্থানীয় মানুষদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। পাঁচিল ভেঙে দিয়ে যথেচ্ছ ভাঙচুর চলে। এলাকার এক তৃণমূল বিধায়কের নাম জড়ায় এই ঘটনায়।

কেন্দ্র-রাজ্য শাসকদলের বিশ্বভারতীতে রাজনৈতিক দখলদারি করার চেষ্টার বিরুদ্ধে, অশুভ শক্তি থেকে বিশ্বভারতীকে মুক্ত করার দাবি নিয়ে “নাগরিক কনভেনশন” আয়োজন করে গতকাল এস এফ আই এবং ডি ওয়াই এফ আই এর উদ্যোগে।

অশুভ শক্তির গ্রাস থেকে মুক্ত হোক বিশ্বভারতী- এই আওয়াজ তুলে বোলপুরে স্বাস্থ্য বিধি মেনে নাগরিক কনভেনশন কর্মসূচি অনুষ্ঠিত হলো। উপস্থিত ছিলেন এস এফ আই এর রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য সহ জেলা নেতৃত্ব ৷প্রবল বৃষ্টি উপেক্ষা করেই বহু ছাত্র ছাত্রী উপস্থিত হয়েছিল কনভেনশনে।কিছু প্রবীণ নাগরিকরা উপস্থিত ছিলেন ।

নেতৃত্ব তাদের বক্তব্যে বলেন দুই রাজনৈতিক দলের লড়াইয়ে পরিণত হচ্ছে এই বিশ্বভারতী যার জেরে সরাসরি ক্ষতির মুখে ছাত্র ছাত্রীরা।এই অচলাতন দূর করেই রবি ঠাকুরের হাতে তৈরি প্রাঙ্গণ অবর্জনামুক্ত করতে হবে।বিশ্বভারতীর এর উপাচার্যের ভূমিকার তীব্র নিন্দা জানান হয় এই অবস্থান থেকে সৃজন ভট্টাচার্য বলেন উপাচার্য গুন্ডামি রুখতে গুন্ডামি আমদানির কথাই বলছে, বাইক বাহিনীর পাল্টা বাইক বাহিনীর দাওয়াই দিচ্ছে ।এ কোন বিশ্বভারতী এই ধরণের বক্তব্য বিশ্ববিদ্যালয়ের কৃষ্টি কে কালিমালিপ্ত করে অবিলম্বে শান্তি ও দুষ্কৃতী মুক্ত ক্যাম্পাস গড়ে তোলার লক্ষ্যে নাগরিকদের এগিয়ে আসার আহবান জানানো হয় এই কনভেনশন থেকে।

Related posts

মেমারিতে রূপশ্রী প্রকল্পের আবেদনে অনিয়ম, তদন্তের নির্দেশ বিডিওর

E Zero Point

নদী তীর এলাকা পরিদর্শন বর্ধমানের জামালপুরে

E Zero Point

ফের গরু চুরির ঘটনা হুগলিতে, ব্যাপক উত্তেজনা

E Zero Point

মতামত দিন