21/09/2021 : 2:48 AM
BREAKING NEWS
কৃষ্টি বাংলাদেশ বিদেশ বিনোদন

আগামী ২৭ আগস্ট ডকুফিল্ম ‘বায়োগ্রাফি অব নজরুল’ এর ট্রেলার প্রকাশ পাবে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, ব্রততী ঘোষ আলি, ২৫ অগাষ্ট, ২০২০:


সম্প্রীতির কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টিসুধা ছড়িয়ে আছে সমগ্র বিশ্বমননে। ভারতের মাটিতে জন্ম নেওয়া কবিস্বত্ত্বারর পার্থিবদেহ মিশে আছে বাংলাদেশের ভূমিতে। তাই দুই দেশের মানুষের চিন্তনে কবি কাজী নজরুল ইসলাম এক আত্মিক সেতু নির্মাণ করে গেছেন। আর সেই চুরুলিয়ার দুঃখুমিঞাকে আরও কাছ থেকে জানতে এক ডকুমেন্টরি ফিল্ম নির্মাণ করলেন বাংলাদেশের পরিচালক ও নজরুল অনুরাগী ফেরদৌস খান।

আগামী ২৭ আগস্ট উক্ত ডকুফিল্ম ‘বায়োগ্রাফি অব নজরুল’ এর ট্রেলার এর শুভ উদ্ভোধন। করোনার করাল গ্রাসে বিশ্ব আজ স্তব্ধ তাই সামাজিক মাধ্যমের পৃথিবীকেই মানুষ আপন করে নিয়েছে বর্তমান সময়ে। তাই ট্রেলারটি জুম-এ অনলাইনে লঞ্চ হবে। জুম অনলাইনে আয়োজিত এই অনুষ্ঠানে যুক্ত থাকবেন বাংলাদেশের সংস্কৃত বিষয়ক মন্ত্রনালয়ের  প্রতিমন্ত্রী ও সচিব, তথ্য সচিব মহোদয়, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম সহ কবি পরিবারের সদস্যগণ ও নজরুল গবেষক শিল্পী তথা বাংলাদেশ এবং ভারত সহ সারাবিশ্বের সব নজরুল ভক্ত- প্রেমিকরা।

বিশ্বব্যাপী এই আয়োজনে আপনিও আমন্ত্রিত। তাই পরিচালক ফেরদৌস খান আমাদের সংবাদমাধ্যমের সাহায্যে সকলের জন্য জুম আইডি শেয়ার করেছেন (Zoom ID 2708202020 কোন পাসওয়ার্ডের প্রয়োজন নেই)। আগামী ২৭ অগাষ্ট বাংলাদেশ সময় রাত ৮ টা ও ভারতীয় সময় রাত ৭-৩০টায় নির্ধারিত সময়ের একটু আগেই নিচের আইডি নং ব্যবহার করে যুক্ত হোন ডকুফিল্ম ‘বায়োগ্রাফি অব নজরুল’ এর ট্রেলার এর শুভ উদ্ভোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেন।

বিশিষ্ট পরিচালক ফেরদৌস খান আমাদের সংবাদমাধ্যমকে জানান যে, ‘ডকুফিল্ম বায়োগ্রাফি অব নজরুল’ এর নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড এর সার্টিফিকেট পাওয়ায় মাধ্যমে এটি এখন প্রদর্শনীর জন্য সম্পূর্ণ প্রস্তুত । করোনা পরিস্থিতির আর একটু উন্নতি হলেই প্রথমে ঢাকা ও তারপর কলকাতাতে বড় কোনও সিনিপলেক্স এ প্রিমিয়ার শো করার মধ্য দিয়ে প্রদর্শনী শুরু হবে। ভারত-বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠান ও কালচারাল প্রতিষ্ঠানে প্রদর্শিত হবে ডকুফিল্ম ‘বায়োগ্রাফি অব নজরুল’। দুই বাংলার বাইরেও অন্য দেশে বাঙালী কমিউনিটির বিভিন্ন কালচারাল আয়োজনে প্রদর্শিত হবে এটি।

আগামী ২৯ অগাষ্ট কবি কাজী নজরুল ইসলামের প্রয়াণ দিবসের পূ্র্বে দুই দেশের অজস্র নজরুল অনুরাগীদের কাছে এই তথ্যচিত্র এক বিশেষ প্রাপ্তি।

Related posts

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনঃ ভোটাধিকার বঞ্চিত কৃষ্ণাঙ্গরা

E Zero Point

ফেস শিল্ডের দাম ৭০ হাজার টাকা!!!

E Zero Point

জীবন নিয়ে রাজনীতি!

E Zero Point

মতামত দিন