24/04/2024 : 12:37 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গ

এবার কি মুখ খুলবেন দাদা ? নন্দীগ্রামের দিকে তাকিয়ে সমস্ত রাজনৈতিক দল

জিরো পয়েন্ট নিউজ – সত্যনারায়ন সিকদার, ১০ নভেম্বর ২০২০:


নন্দীগ্রামে শুভেন্দুর শক্তিপরীক্ষা, তাকিয়ে সমস্ত রাজনৈতিক দল। এবার কি মুখ খুলবেন শুভেন্দু? পিক এর বিরুদ্ধে এতদিনের রাগ কি উগরে দিতে চলেছেন শুভেন্দু? অভিষেক ব্যানার্জীর বিরুদ্ধে এবার মুখ খুললেন না তো শুভেন্দু অধিকারী? এইসব প্রশ্নের উত্তর হয়তো আর কিছুক্ষণের মধ্যেই জানা যাবে।

নন্দীগ্রামে তৃণমূলের ‘শহিদ দিবস’কে কেন্দ্র করে মঙ্গলবার একই দিনে দুই সমান্তরাল কর্মসূচি। একটির মধ্যমণি শিশির অধিকারী-সহ জোড়াফুল শিবিরের রাজ্য নেতৃত্ব। আবার ভিন্ন অনুষ্ঠানের কেন্দ্রীয় চরিত্র শুভেন্দু অধিকারী। তাঁকে অবশ্য প্রথম কর্মসূচিতে দেখা যাবে না বলেই তৃণমূল সূত্রে খবর। ফলে এ দিন ওই জোড়া কর্মসূচিকে ঘিরে সরগরম হয়ে উঠতে চলেছে তৃণমূলের উত্থানের ‘ধাত্রীভূমি’।

এ দিন নন্দীগ্রামে প্রায় গোটা দিন ধরে একাধিক কর্মসূচি রয়েছে শুভেন্দু অধিকারীরও। ওই দিন সাড়ে ১০টা নাগাদ গোকুলনগরের করপল্লিতে শহিদবেদীতে মালা দেবেন তিনি। সেখান থেকে সোজা যোগ দেবেন তেখালির জনসভায়। এর পর বিকেল ৪টে নাগাদ চৌরঙ্গি বাজারে একটি স্মরণসভাতেও যোগ দেবেন তিনি। ওই কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ‘শহিদ’ পরিবারগুলির সদস্যদেরও।

ইতিমধ্যেই বাংলার বিভিন্ন জেলা থেকে অসংখ্য মানুষ যারা দাদার অনুগামী বলে পরিচিত তারা গতকাল রাত্রে নন্দীগ্রামে ভূমি উচ্ছেদ রক্ষা কমিটির বর্ষপূর্তি অনুষ্ঠানে যোগ দিতে পৌঁছে গিয়েছেন বলে জানা যাচ্ছে।

Related posts

বাংলায় দুর্গাপুজো করতে দেওয়া হয় না, গরু পাচার করতে দেওয়া হয়ঃ যোগী আদিত্যনাথ

E Zero Point

মেমারিতে তৃণমূল কংগ্রেসের ইফতারের আয়োজন

E Zero Point

বিধায়িকা নার্গিস বেগমের নেতৃ্ত্বে মেমারিতে প্রতিবাদ মিছিল ও প্রতীকি অবস্থান

E Zero Point

মতামত দিন