25/04/2024 : 6:39 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানপূর্বস্থলী

করোনা আবহে পূর্বস্থলীর ১২৪টি রাসপূর্ণিমার পুজো জৌলুসহীন

জিরো পয়েন্ট নিউজ – প্রসেনজিৎ দেবনাথ, পূর্বস্থলী, ১ ডিসেম্বর, ২০২০:


নবদ্বীপের রাসের অনুকরণে শুরু হওয়া পূর্বস্থলী শ্রীরামপুরে রাস উৎসব এবার জৌলুসহীন। বড় ছোট মিলিয়ে পূর্বস্থলীর শ্রীরামপুর, বিদ্যানগর,বাবলারী, মাধাইপুর এলাকায় ১২৪টি পুজো হয় রাসপূর্ণিমা উপলক্ষে।

করোনা আবহে এ বছর সমস্ত পুজোরই জৌলুসহীন অবস্থা। এক তৃতীয়াংশ বাজেট রেখে পুজো হচ্ছে পুজো কমিটিগুলির তরফে। প্রশাসনের তরফ থেকে সমস্ত পুজো কমিটিগুলিকে মাস্ক, স্যানিটাইজার রাখা বাধ্যতামূলক করা হয়েছে।. এবার হবে না কোনো রকম শোভাযাত্রা। তাই কার্যত হতাশ পুজো উদ্যোক্তারা।

বেশিরভাগ পুজো উদ্যোক্তাদেরই বাজনা হচ্ছে না এ বছর। রাসপূর্ণিমা উপলক্ষ্যে এই এলাকার লক্ষাধিক মানুষের ভিড় হয় সেই ভিড় এবছর উধাও।

গতকালই মধ্য শ্রীরামপুরের কুণ্ডুপাড়ার বৈষ্ণবী দেবী মাতার পুজো উদ্বোধনে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, পাশাপাশি কমলা কামিনী পুজো উদ্বোধনে হাজির ছিলেন তিনি। মন্ত্রী এদিন উদ্বোধনে হাজির থেকে সাধারণ মানুষের উদ্দেশে সামাজিক দূরত্ব মেনে এ বছরের রাসে আনন্দ করার কথা বলেন। পাশাপাশি সকলকে মাস্ক স্যানিটাইজার ব্যবহার করারও অনুরোধ জানান তিনি।

পুজো উদ্যোক্তারা জানাচ্ছেন সমস্ত কিছু ঠিক থাকলে আগামী বছর বড় করে হবে পুজো. করোনার জন্য এ বছরটা একটু সচেতনই নই থাকা যাক।

Related posts

প্রগতি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে বই বিতরণ

E Zero Point

শিবরাত্রি জল আনতে গিয়ে নিখোঁজ হলেন এক যুবক

E Zero Point

দোল পূর্ণিমার দিনেই উদ্বোধন হলো রাধাকৃষ্ণ মন্দির‌

E Zero Point

মতামত দিন