04/05/2024 : 9:13 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারি আমাদপুরে আদিবাসী মেলা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ২৯ জানুয়ারি ২০২১:


রাজ্যে আদিবাসী সম্প্রদায়ের মানুষের নিজস্ব ক্রীড়া ও সাংস্কৃতিক কে টিকিয়ে রাখার তাগিদে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের প্রতিটি আদিবাসী অধ্যুষিত ব্লকের সঙ্গে তাল মিলিয়ে শুরু হয়েছে আদিবাসী মেলা।

মেমারি ১ ব্লকের অন্তর্গত আমাদপুর গ্রামে ২৮ জানুয়ারি থেকে শুরু হলো তিনদিন ব্যাপী আদিবাসী মেলা। আদিবাসী সম্প্রদায়ের পরম্পরাগত রীতি মেনে পুকুরের পবিত্র জল শোভাযাত্রা সহযোগে অনুষ্ঠান স্থলে নিয়ে আসা হয় এবং মন্ত্রোচ্চারণের মাধ্যমে পূর্বপুরুষদের অর্পণ করার পর মেলার শুভ সূচনা করা হয়।

প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে আদিবাসী মেলার আনুষ্ঠানিক মঞ্চে উপস্থিত ছিলেন মেমারি ১ সমষ্টি উন্নয়ণ আধিকারিক ডঃ আলী মোহাম্মদ অলি উল্লাহ, জয়েন্ট বিডিও অংশুমান ঘোষ, মেমারি ১ পঞ্চায়েত সমিতির সভাপতি বসন্ত রুইদাস, সহ সভাপতি সেখ মোয়াজ্জেম, সদস্য মধুসূদন ভট্টাচার্য, জিলা পরিষদ সদস‍্য মনিকা রায়, চাঁদমনি মুরমু, কর্মাধ‍্যক্ষ আব্দুল হালিম, নমিতা কর, রেনুকা মহন্ত, সহ অন‍্যান‍্যরা।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রাক্তন জেলা পরিষদের সদস্য বিমল সরেন, মেমারি ১ এসটি সেল এর সভাপতি কৃষ্ণ সরেন, পঞ্চায়েত সমিতিরসদস্য কলেজ সরেন, পাকু সরেন, শিক্ষক ও সমাজসেবী প্রশান সরেন, বিশ্ব আদিবাসী উদযাপন কমিটির সভাপতি মহাদেব টুডু, জেলা পারগানা সিধু হাঁসদা, জেল জগ পারগানা বৌদ্যবাথ টুডু, আমাদপুর পীড় পারগানা বৈদ্যনাথ হাঁসদা, মুলুক পারগানা, মেমারি মুলুক খকন টুডু, বিশিষ্ট শিক্ষক ও সমাজসেবী সমরেশ হেমরম সহ প্রমুখ।

এই আদিবাসী মেলায় বিভিন্ন সরকারী পরিষেবার সহায়তা কেন্দ্র খোলা হয়েছে এবং প্রতিদিন বিভিন্ন প্রতিযোগিতা ও সান্ধ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

Related posts

‌শাওয়ার্মা নেশনঃ এক স্বাস্থ্য ও স্বাদের মুলুক সন্ধান

E Zero Point

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পরিযায়ী শ্রমিকের মৃত্যু 

E Zero Point

মেমারি জিটি রোড রেলগেটের রাস্তার বেহাল দশা, প্রশাসন নির্বিকার

E Zero Point

মতামত দিন