27/04/2024 : 9:29 AM
আমার বাংলা

বাংলার কৃষকদের বিজেপিকে ভোট না দেওয়ার আবেদনঃ কিষাণ মোর্চা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, কলকাতা, ১২ মার্চ ২০২১:


বৃহস্পতিবার রাতে কলকাতায় পৌঁছন কিষাণ মোর্চার নেতারা। কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতায় প্রায় ৩ মাসেরও বেশি সময় ধরে দিল্লির সীমান্তে  আন্দোলন চালিয়ে গেছে এই কৃষকরা। কিন্তু কেন্দ্রীয় সরকারের তরফে কোনো সুরাহা হয়নি। এবার তাঁরা বাংলায় এসে  কৃষক বন্ধুদের দেশের শাসক দল বিজেপিকে একটিও ভোট না দেওয়ার আবেদন করলেন। সেই উপলক্ষ্যে শুক্রবার দিল্লিতে আন্দোলনরত কৃষক সংগঠন গুলির সমন্বয়ে গঠিত কিষাণ মোর্চার নেতৃত্ববৃন্দ কলকাতার প্রেস ক্লাবে এক সাংবাদিক বৈঠক করেন।

বাংলার কৃষকদের বিজেপিকে ভোট না দেওয়ার আবেদন জানিয়ে দেশের কৃষকদের পক্ষ থেকে এদিন একটি চিঠি প্রকাশ করেন কিষাণ মোর্চার নেতৃত্ব। সেই চিঠি তাঁরা বাংলার ২৯৪টি বিধানসভা কেন্দ্রে পৌঁছে দেওয়ার জন্য, ২৯৪ জন কিষাণ দূতের হাতে তুলে দেন। শুক্রবারের এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন, যোগেন্দ্র যাদব, মেধা পাটেকর, হান্নান মোল্লা, অতুল কুমার আনজান, গুমনাম সিং, অভিক সাহা, রাজা র্যাম সিং সহ আরও অনেকে। আগামী ১৩ মার্চ কলকাতার মেয়ো রোড, ভবানীপুর ও নন্দীগ্রামে এবং ১৪ মার্চ সিঙ্গুর ও আসানসোলে কৃষক পঞ্চায়েত হবে। সেখানে কৃষক নেতা রাকেশ টিকায়েত সহ অন্যান্য কৃষক নেতৃত্বরাও উপস্থিত থাকবেন বলে এদিনের সাংবাদিক বৈঠকে জানান নেতারা।

অন্যদিকে দিল্লিতে আন্দোলনরত কৃষকদের সমর্থনে ও কেন্দ্রীয় সরকারের কালাকানুন কৃষি আইন বাতিলের দাবিতে সংযুক্ত কিষাণ মোর্চার নেতৃত্বে, এআইকেএসসিসি-র উদ্যোগে পশ্চিমবঙ্গ কৃষক – মজুর মহাপঞ্চায়েত হলো কলকাতার মৌলালি রামলীলা ময়দানে।

Related posts

সমবায় নির্বাচনের নমিনেশন ফাইলঃ পুলিশের রুট মার্চ শ্রীধরপুরে

E Zero Point

বন্ধ রাইস মিলের যন্ত্রাংশ চুরি মেমারিতে, গ্রেপ্তার ১৬

E Zero Point

প্রায় ৩০ কোটি টাকার হেরোইন উদ্ধার মেমারিতে

E Zero Point

মতামত দিন