16/04/2024 : 7:03 AM
আমার দেশ

১১-১৪ এপ্রিল করোনা টিকা উৎসবঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ৮ এপ্রিল ২০২১:


করোনা পরিস্থিতি মোকাবিলায় ফের চমক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। গোটা দেশে টিকা উৎসব পালন করার কথা ঘোষণা করলেন তিনি। লকডাউন করোনা মোকাবিলার অন্যতম পথ হলেও আর দ্বিতীয়বার সেই পথে ভারত হাঁটবে না বলে জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে রিভিউ মিটিং করেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

দেশের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ১১ থেকে ১৪ এপ্রিল দেশ জুড়ে টিকা উৎসব পালন করার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৪৫ বছরের উর্ধে যাঁরা তাঁদের সকলের টিকাকরণের লক্ষ্যমাত্রা নিয়েই পালিত হবে এই টিকা উৎসব। বাবা সাহেব আম্বেদকারের জন্মদিন ১৪ এপ্রিল আর জয়তিবা ফুলের জন্মদিন ১১ এপ্রিল। এই দুদিন টিকা উৎসব পালন করা হবে।

করোনা পরিস্থিতি সামাল দিতে অনেকে রাজ্যই নাইট কার্ফু জারি করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই নাইট কার্ফুর নাম বদলে করোনা কার্ফু করার প্রস্তাব দিয়েছেন।তিনি বলেছেন আগে মহামারীর সঙ্গে মোকাবিলা করার সামর্থ ছিল না দেশের সেকারণেই লকডাউন ঘোষণা করা হয়েছিল। কিন্তু এখন করোনা পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুত দেশ। তাই আর লকডাউনের পথে হাঁটা হবে না।

Related posts

জৈব কৃষিকাজের এলাকাগুলিকে চিহ্নিত করে কৃষিকাজ হাব তৈরি করা হবে

E Zero Point

গরিব কল্যাণ রোজগার অভিযানের আওতায় ভারতীয় রেল ১০ লক্ষেরও বেশি কর্মদিবস তৈরি করেছে

E Zero Point

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

E Zero Point

মতামত দিন