29/03/2024 : 3:38 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

দুধে ভাতে ভালোই আছে মানুষ, জাতীয় সঙ্গীতই শক্তি এই অসময়ে

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, মেমারি,  ২ জুন ২০২১:


করোনা পরিস্থিতিতে একদিকে যেমন সারা দেশের মানুষ সঙ্কটের মুখে, অন্যদিকে করোনা নিয়ে প্রতিদিনই রাজনীতি চলে দেশের নেতাদের মধ্যে। এই ভয়াবহ সময়ে সকলের উচিৎ করোনা মোকবিলায় এক যোগে লড়াই করে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা, মানুষকে একসূত্রে গেঁথে রাখা।

পাল্লারোড পল্লীমঙ্গল সমিতি সেই কাজটাই করে চলেছে এই সময়। গরীব মানুষের জন্য কখনও ১০ টাকায় ডিমভাত তো কখনও ১ টাকায় ১ পোয়া দুধ। কমিউনিটি কিচেনে তো নিয়মই করা হয়েছে খাবার আগে সমবেত জাতীয় সঙ্গীত। দেশের অখন্ডতা বজায় রাখার জন্য এই উদ্যোগ বলে জানা যায়। করোনা থেকে মুক্তি পাওয়ার আশা ও দেশসেবার জন্য সদস্য ও উপভোক্তাদের মধ্যে প্রেরণাশক্তির জন্ম দেয় জাতীয় সঙ্গীত।

দেখতে দেখতে ১৭দিন পার করেছে কমিউনিটি কিচেন , খাবার পেয়েছেন মোট ৪৬৬৮জন , ১টাকায় ১পোয়া দুধ নিয়েছেন ২৪৭১জন, এই দিন গুলির মধ্যে ভাতের সাথে তরকারী ছাড়াও মাংষ হয়েছে ৪ দিন , মাছ ২ দিন ও ডিম ৭ দিন , নিরামিষ হয়েছে ১দিন , লুচি তরকারী ডাল মিষ্টি হয়েছে ১দিন , ৩দিন প্রাকৃতিক দূর্যোগের কারণে বন্ধ ছিল ক্যান্টিন, ঝড় পরবর্তী দিন দুবেলা খাবারের ব্যবস্থা হয়।

পাল্লারোড পল্লীমঙ্গল সমিতির সন্দীপন সরকার জানান, বহু মানুষ এই উদ্যোগে সামিল হয়ে আমাদের পাশে দাঁড়িয়েছেন, ধন্যবাদ জানাই তাদের আন্তরিক ভাবে। সানরাইজ ক্যাটারার যে ভাবে বিনা লাভে নিত্যদিন রান্না করার ব্যবস্থা করে দিয়ে আমাদের এই ক্যান্টিনের খাবারের যোগান দিয়েছে ধন্যবাদ তাদেরও প্রাপ্য। এই ক্যান্টিন আপাতত আগামী ১৫ তারিখ অবধি চলবে।

 

 

Related posts

আজ পূর্ব বর্ধমানে ৫৩ জন করোনা আক্রান্তঃ লকডাউন উঠতেই বর্ধমান ও মেমারিতে রাস্তায় মানুষের ঢল

E Zero Point

বিপুল পরিমাণে আধার কার্ড, ভোটার কার্ড, রেশন কার্ডের জেরক্স সহ বস্তাবন্দী নথি উদ্ধার মেমারিতেঃ বিরোধীদের অভিযোগ আবাস যোজনার আবেদনপত্র ও নথি নষ্ট করার প্রচেষ্টা

E Zero Point

পৌরপ্রধানের বিরুদ্ধে অভিযোগ সর্বকনিষ্ঠ কাউন্সিলরেরঃ কাঠের পুতুল হয়ে থাকার কি কোন প্রয়োজন আছে?

E Zero Point

মতামত দিন