19/04/2024 : 11:28 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানবর্ধমান

ইয়াস কবলিত মানুষের পাশে “রামিসা রুরাল ওয়েলফেয়ার সোসাইটি”

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ১৪ জুন ২০২১:


প্রকৃতি আমাদের এক কঠিন পরীক্ষা নিচ্ছে, ধৈর্য্যের পরীক্ষা নাকি ভুলের মাশুল, জানা নেই কারুর। আর আমরা সেই পরীক্ষা দিয়ে চলেছি সকলেই। ‘একদিন সব ঝড় থেমে যাবে, পৃথিবী সুস্থ হবেই’ সেই আশা তেই বুক বাঁধে মানুষ আর আয়লা , ফণী , আমফান, ইয়াস বার বার সেই বাঁধা ঘর ধুয়ে দিয়ে যায় বাস্তবের বালুচড়ে, বেশ কিছু স্বেচ্ছা সেবী সংস্থা এগিয়ে আসে প্রতিবার সেই ঘর গড়ার কাছে, লড়ে প্রশাসনের সাথে কাঁধে কাঁধ মিলয়ে, সেইরকমই পূর্ব বর্ধমানের “রামিসা রুরাল ওয়েলফেয়ার সোসাইটি” ; সারাবছর যেভাবে যতটা সম্ভব পাশে থাকে তারা অসহায় মানুষ গুলোর, মহামারী ও প্রাকৃতিক বিপর্যয়েও তার ব্যতিক্রম ঘটেনি।


যদিও পূর্ব বর্ধমান জেলাতে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এর সে রকম কোনো প্রভাব পড়েনি কিন্তু উপকূলবর্তী অনেক গুলো গ্রামই ক্ষতিগ্রস্ত হয়েছে। গত রবিবার, ৬ ই জুন, রাত্রি ০৩ টের সময় রামিসা রুরাল ওয়েলফেয়ার সোসাইটির সদস্য-সদস্যারা রওনা দেয় সুন্দরবনের নারায়ণ ব্লকের নান্দাভাঙ্গা গ্রামে। সকাল ১০ টাই যথারীতি তাদের টিম গন্তব্যে পৌঁছায় তারপরই তড়িঘড়ি কাজ শুরু, সেখানকার ৭০ টি পরিবারকে চিঁড়ে, মুড়ি, গুড়, ছোলা, ছাতু, বিস্কুট, জিওলীন, ও.আর.এস, চানাচুর, সাবান,জল, টর্চ ও ত্রিপল এছাড়াও ৩৫ টি বাচ্ছাদের কেক, বিস্কুট, আমূল তাদের হাতে তুলে দেয়।

গ্রামবাসীরা স্বভাবতই যথেষ্ট খুশি তাদের পাশে পেয়ে, এমনই একজন সুরজ বাগদি জানালেল “সরকার থেকে ত্রাণ মিলেছে , দরকার আরো, এইরকম সংস্থা গুলো এগিয়ে আসায় আমাদের অনেক উপকার হচ্ছে” , রামিসা রুরাল ওয়েলফেয়ার সোসাইটির তরফে অনিন্দিতা সিংহ ধারা বলেন “এভাবেই একে অপরের পাশে থাকতে হবে আমাদের, সরকারি সব রকম স্বাস্থ্যবিধি মেনে নিজেদের যতটা যেভাবে সুরক্ষিত রেখে লড়াই করা যায়, করছি আমরা এবং আমরা সত্যিই গর্বিত আমাদের প্রতিটি সদস্য সদস্যা এবং শুভাকাঙ্ক্ষীদের নিয়ে যারা এই পরিস্থিতিতে সবকিছু ভয় উপেক্ষা করে মূহুর্তের মধ্যে যথাসম্ভব ভাবে ,কেউ মানসিক আবার কেউ শারিরীকভাবে, পাশে থাকার জন্য সবসময়ই তৎপর।

এভাবেই একে অপরের পাশে থাকুন, আমাদের কে সবাই কে লড়তে হবে এই মহামারীর হাত থেকে এই সুন্দর ধরনী কে রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের তাই আমরা সকলেই যোদ্ধা। সবাইকে নিজের মত করে যুদ্ধ করতে হবে যার যেভাবে প্রয়োজন সেই ভাবে, কেউ বাড়িতে থেকে কেউ বাড়ির বাইরে থেকে।” সংস্থার তরফে রিজা মিত্র জানান ” মানুষ কে বাঁচানোর লড়াই চলছে, চলবে ; অপেক্ষা করো, বিশ্বাস রাখো শেষটা সুন্দর হবেই ; আমাদের পারতেই হবে, আমাদের বাঁচতেই হবে। “

Related posts

আদিবাসী মহিলার গণধর্ষণঃ দোষীদের শাস্তির আশ্বাস দেন দেবু টুডু

E Zero Point

অবশেষে স্বস্তির বৃষ্টি, হাসি ফুটল চাণক অঞ্চলের চাষীদের মুখে

E Zero Point

জৌগ্রামে বেপরোয়া ডাম্পারের ধাক্কায় মৃত্যু, পথ অবরোধ

E Zero Point

মতামত দিন