18/04/2024 : 6:37 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

এবার বর্ধমানে দুয়ারে ডাক্তার

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, বর্ধমান, ১২ জুলাই ২০২১:


দুয়ারে সরকার, দুয়ারে রেশন, দুয়ারে ভ্যাকসিনের পর এবার দুয়ারে ডাক্তার। তবে এটা কোন সরকারী প্রকল্প নয়। পূর্ব বর্ধমান জেলার অন্যভাবনার একমাত্র অধিকারী পল্লিমঙ্গল সমিতির।

কোভিড পরবর্তীতে নানা সমস্যা দেখা দিচ্ছে করোনা আক্রান্তদের। কারুর পেটে সমস্যা হচ্ছে, কারুর বা চোখে , কারুর ফুসফুসে, সেই সব আক্রান্তদের পরিষেবা দিতে কোভিডের তৃতীয় ঢেউ এর আগে বর্ধমান জেলার ডাক্তারদের দুটি সংগঠন ও পল্লিমঙ্গল সমিতি র যৌথ উদ্যোগে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে পোস্ট কোভিড ক্যাম্প করা হল বড়শুল এলাকায়।

এই ক্যাম্পে আসা রুগীদের বিনামূল্যে যাবতীয় টেস্ট (HRCT,Blood Test, etc) এবং ওষুধ দেওয়া হয়, WBTMCPMC ও WBPJDA এর পক্ষ থেকে শহরের বহু নাম করা ডাক্তাররা এদিন পোস্ট কোভিড পেসেন্টদের স্বাস্থ্য পরীক্ষা করেন।

তেমনই এক রুগী কল্যানী বাইন জানালেন “কোভিড পরবর্তী তে আমার পেটের সমস্যা তৈরী হয়েছে, আজ ডাক্তার বাবুরা দেখলেন, ইউ.এস.জি করতে বলেছেন , আগামীকাল আমার এই পরীক্ষা হবে বিনামূল্যে বললেন তারা, পরবর্তী ক্যাম্পে আবার দেখাব”।

পল্লিমঙ্গল সমিতির তরফে সন্দীপন সরকার জানান “ডাক্তার বাবুরা বিনামূল্য পরিষেবা দেবেন, ওষুধ ও টেস্ট সম্পূর্ণ বিনামূল্যে, শুধুমাত্র পোস্ট কোভিড পেসেন্টরা এই সুযোগ পাবেন”।

ডাক্তারদের তরফে ডা: অভিক দে বলেন “প্রতি সপ্তাহে পোস্ট কোভিড পেশেন্টদের নিয়ে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের পাশাপাশি তাদের জন্য টেলি মেডিশিন পরিষেবাও চালু থাকবে, যার নং হল ৮৬৩৭৮০৫০৭৩ / ৮২৫০৩৫৫৭৮০”।

Related posts

কালনা শহরে প্রতি রবিবার বিনামূল্যে সবজিবাজার

E Zero Point

মাল পাহাড়িয়া আদিবাসী কল্যাণ সমিতির আলোচনা সভা

E Zero Point

মাধ্যমিকে ১৬ তম স্থান মেধাবী সোমেশ্বর দাসকে বিজেপির সংবর্ধনা

E Zero Point

মতামত দিন