17/09/2021 : 10:15 PM
BREAKING NEWS
আমার দেশ খেলা

অলিম্পিকে পদক জয়ী পিভি সিন্ধু দেশে ফেরায় অবিস্মরণীয় সম্বর্ধনা

জিরো পয়েন্ট নিউজ ডেস্ক, দিল্লী, ৩ অগাষ্ট ২০২১:


টোকিও অলিম্পিক ২০২০-তে ব্রোঞ্জ পদক জয় সহ প্রথম ভারতীয় মহিলা হিসেবে দুটি অলিম্পিকে পদক জয়ী ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু দেশে ফেরার পর কেন্দ্রীয় যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী শ্রী অনুরাগ সিং ঠাকুর আজ অবিস্মরণীয় সম্বর্ধনা জানিয়েছেন। সিন্ধুর সঙ্গে তার প্রশিক্ষককেও সম্বর্ধনা জানানো হয়। এদিন এই সম্বর্ধনা অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর ছাড়াও কেন্দ্রীয় অর্থমন্ত্রী শ্রীমতী নির্মলা সীতারমন, সংস্কৃতি, পর্যটন ও উত্তর পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রী শ্রী জি কিষাণ রেড্ডি, যুব বিষয়ক ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী নিশীথ প্রামাণিক, ক্রীড়া সচিব শ্রী রবি মিত্তল সহ ক্রীড়া মন্ত্রকের বরিষ্ঠ আধিকারিকরা উপস্থিত ছিলেন। পিভি সিন্ধুর পিতা – মাতা পি বিজয় ও পি রামান্না হায়দ্রাবাদ থেকে এসে এই অনুষ্ঠানে যোগ দেন।


অনুষ্ঠানের ভাষণে শ্রী ঠাকুর বলেন, পিভি সিন্ধু ভারতের সর্বশ্রেষ্ঠ অলিম্পিয়ানদের মধ্যে একজন। তিনি ভারতের আইকন, অনুপ্রেরণা এবং দেশের হয়ে খেলাধুলোর স্বপ্ন দেখা প্রত্যেক ভারতীয়ের আদর্শ। পর পর দুটি অলিম্পিক প্রতিযোগিতায় পদক জয় উদীয়মান ক্রীড়া বিদদের অনুপ্রাণিত করবে বলেও মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী। সিন্ধুর কৃতিত্ব সত্যিই অবিশ্বাস্য। কেন্দ্রীয় মন্ত্রী আরও জানান, সরকারের ‘টার্গেড অলিম্পিক পোডিয়াম স্কিম’ অলিম্পিক প্রত্যাশী খেলোয়াড়দের অনুপ্রাণিত করে তুলেছে। টোকিও অলিম্পিকে যাওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-র সঙ্গে খেলোয়াড়দের আলাপচারিতা ক্রীড়া বিদদের উৎসাহ যুগিয়েছে বলেও জানান শ্রী ঠাকুর। সিন্ধুর এই পদক জয়ের পর প্রধানমন্ত্রী তাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন।


অনুষ্ঠানে শ্রী শ্রীমতী নির্মলা সীতারমন বলেন, সিন্ধু একজন মহান ক্রীড়াবিদ, যা তিনি বার বার প্রমাণ করে দিয়েছেন। বিশ্বমানের প্রশিক্ষণ এবং সিন্ধুর অধ্যাবসায় তাকে এই শ্রেষ্ঠত্বের জায়গায় পৌঁছতে সাহায্য করেছে বলেও মন্তব্য করেন তিনি। শ্রীমতী সীতারমন আরও জানান, সিন্ধুর এই সাফল্য আগামী প্রজন্মের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে।


কেন্দ্রীয় যুব বিষয়ক ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী নিশীথ প্রামাণিক বলেন, পর পর দুবার অলিম্পিকে পদক জেতার জন্য প্রথম ভারতীয় মহিলা হিসেবে সিন্ধু নজির সৃষ্টি করেছেন। খেলাধুলোর প্রতি তার নিষ্ঠা, আন্তরিকতা সকলকে অনুপ্রাণিত করবে বলেও শ্রী প্রামাণিক জানান।


এদিন অনুষ্ঠানে দৃশ্যত উচ্ছ্বসিত সিন্ধু বলেন, যেভাবে প্রত্যেক ভারতীয় সমর্থন জানিয়েছেন তার জন্য তিনি চির কৃতজ্ঞ। এই সাফল্যের জন্য তার বাবা – মা যেভাবে তাকে সমর্থন যুগিয়েছেন এবং প্রশিক্ষক সাহায্য করেছেন তার জন্য ধন্যবাদও জানান। তাদের প্রচেষ্টায় এই স্বপ্ন স্বার্থক হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
এই নিয়ে সিন্ধু দ্বিতীয় ক্রীড়া বিদ যিনি টোকিও অলিম্পিকে পদক জয়ের পর দেশে ফিরে এলেন। এর আগে ২৪ জুলাই মীরাবাই চানুর ৪৯ কেজি ভারোত্তলন বিভাগে পদক জয়ের পর দেশে ফিরে এসেছেন।

Related posts

ইউএস ওপেনে জয়ের ধারা অব্যাহত, সেমিফাইনালে নওমি ওসাকা

E Zero Point

দেশে আমদানি ও রপ্তানি ক্ষেত্রে ইতিবাচক দিক দেখা যাচ্ছেঃ পীযূষ গোয়েল

E Zero Point

প্রথম অক্সিজেন এক্সপ্রেস দিল্লীতে পৌঁছেছে

E Zero Point

মতামত দিন