24/09/2022 : 4:43 PM
BREAKING NEWS
আমার বাংলাগুসকরাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

শহরের নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা বসল গুসকরা শহরে

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতি প্রকাশ মুখার্জ্জী, গুসকরা, ১৪ জুলাই ২০২২:

মাঝে মাঝে ছোটখাটো চুরির অভিযোগ আসছিল এবং গুসকরা বিট হাউসের পুলিশ আধিকারিকদের তৎপরতার জন্য দ্রুত চোর ধরাও পড়ছিল ঠিকই কিন্তু তাসত্ত্বেও শহরবাসীদের মনে একটা আতঙ্ক থেকে গিয়েছিল। এবার শহরকে চোর মুক্ত করে শহরবাসীকে চোরের আতঙ্ক থেকে মুক্ত করার জন্য যৌথ উদ্যোগ নিল গুসকরা পৌর ও পুলিশ প্রশাসন।

উভয় প্রশাসনের আলোচনা সাপেক্ষে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা সহ প্রতিটি ওয়ার্ড সিসি ক্যামেরা দিয়ে মুড়ে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়। এরজন্য মোটামুটি ১২৫ টি সিসি ক্যামেরার প্রয়োজন। প্রাথমিকভাবে জরুরি ভিত্তিতে ৭০ টি ক্যামেরা ইনস্টল করা হয়েছে। উভয় প্রশাসনের আশা পুজোর আগেই বাকি ক্যামেরাগুলি ইনস্টল করা হয়ে যাবে। সহযোগিতার হাত বাড়িয়ে দেয় জেলা পুলিশ প্রশাসন।

সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ ও পরিচালনার জন্য প্রয়োজন কম্পিউটার নিয়ন্ত্রিত কণ্ট্রোল রুম। ১৩ ই জুলাই গুসকরা বিট হাউসের সেই কণ্ট্রোল রুমের উদ্বোধন করেন পূর্ব বর্ধমান জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন। সেই সময় উপস্থিত ছিলেন ওসি অরুণ কুমার সোম সহ প্রতিটি পুলিশ আধিকারিক এবং পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী সহ প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলররা।

শহরের বুকে সিসি ক্যামেরা ইনস্টলের খবর শুনে খুব খুশি ৯ নং ওয়ার্ডের বাসিন্দা বর্ণালী চৌধুরী। তিনি বললেন – মাঝে মাঝে আত্মীয় স্বজনের বাড়ি গেলে ঘর পাহারা দেওয়ার জন্য বিকল্প ব্যবস্থা করতে হয়। বেশ দুশ্চিন্তায় থাকি। আশাকরি এবার চুরি কিছুটা কমবে। প্রসঙ্গত এই ওয়ার্ডেই কিছুদিন আগে প্রকাশ্য দিবালোকে জনৈক মহিলার হার ছিনতাই হয়।

পুর ও পুলিশ প্রশাসনের ভূয়সী প্রশংসা করে পুলিশ সুপার বলেন – খুবই ভাল উদ্যোগ। এতে শহরের নিরাপত্তা অনেক বেড়ে যাবে। অন্যদিকে কুশল বাবু বলেন – আশাকরি এরফলে শহরের বুকে চোরদের উপদ্রব অনেকটাই কমবে। তিনি আরও বলেন বিট হাউসের ওসি অরুণ সোম সহ অন্যান্য আধিকারিকরা যেভাবে বারবার পাশে দাঁড়ান তাতে কোনো প্রশংসা যথেষ্ট নয়।

অরুণ বাবুর ছোট্ট প্রতিক্রিয়া – এই শহর আমার, আপনার প্রত্যেকের গর্বের শহর । তাকে সবদিক দিয়ে সেরা করে তোলার দায়িত্ব আমাদের সকলের।

Related posts

জামালপুরে বনবিবিতলা উচ্চ বিদ্যালয়ে অনলাইনে নজরুল জয়ন্তী পালন

E Zero Point

দুর্গাপুরের অন্ডাল গ্রামে গাড়ির ধাক্কায় আহত মহিলা

E Zero Point

অস্বাভাবিক ট্রেন দেরি- পূর্ব বর্ধমানে দুর্ভোগ যাত্রীদের

E Zero Point

মতামত দিন