01/10/2022 : 3:59 AM
BREAKING NEWS
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারির টিচার ট্রেনিং কলেজের ধৃত কর্মীর ৩ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ আদালতের

জিরো পয়েন্ট নিউজ ডেস্কমেমারি, ১১ সেপ্টেম্বর ২০২২:


মেমারি চোটখন্ডের কবি নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজের অফিস ক্লার্ক ও কম্পিউচার অপারেটর সৌমেন চ্যাটার্জীকে কলেজের মূল্যবান সামগ্রী চুরি ও অর্থ আত্মসাতের অভিযোগে শনিবার গ্রেপ্তার করে মেমারি থানার পুলিশ। জানা যায় সৌমেন চ্যাটার্জীর বাড়ি  মেমারি থানার অন্তর্গত সিমলা গ্রামে ও শনিবার সকালে কালসী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে বর্ধমান আদালতে পেশ করা হয়। চুরির জিনিসপত্র এবং হাতিয়ে নেওয়া অর্থ উদ্ধার ও তদন্তের জন্য আদালতে মেমারি থানার পুলিশ ৫ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানান।

ধৃত সৌমেন চ্যাটার্জীর আইনজীবি আদালতে জামিনের আবেদন জানিয়ে বলেন, তাকে মিথ্যা মামলায় ধৃতকে ফাঁসানো হয়েছে ও সুপ্রিম কোর্টের নির্দেশিকা অনুসারে আইনী নোটিশ না দিয়েই সৌমেন চ্যাটার্জীকে পুলিশ গ্রেপ্তার করেছে। অন্যদিকে সরকারী আইনজীবি পুলিশি হেফাজতের জন্য আবেদন করে বলেন, ঘটনার পর অভিযুক্ত সৌমেন চ্যাটার্জী গাঢাকা দিয়েছিল তাই তাকে নোটিশ ধরানো যায়নি এবং কি কারণে গ্রেপ্তার করা হয়েছে তা পুলিশ আদালতকে জানিয়েছে। দুপক্ষের সওয়াল শোনার পর বর্ধমান আদালতের ভারপ্রাপ্ত বিচারক কবি নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজের অফিস ক্লার্ক ও কম্পিউচার অপারেটর সৌমেন চ্যাটার্জীর ৩ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

বিশেষ সূত্রে জানা যায়, গত ২২ অগাষ্ট কবি নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজের কোষাধক্ষ্য স্বরূপ দাসগুপ্ত কলেজের অফিস ক্লার্ক ও কম্পিউচার অপারেটর সৌমেন চ্যাটার্জীর নামে মেমারি থানায় লিখিত অভিযোগ করেন। তিনি অভিযোগ করেন কিছুদিন পূর্বে কোষাধক্ষ্যের অনুপস্থিতির সুযোগ নিয়ে সৌমেন চ্যাটার্জী কলেজ থেকে ল্যাপটপ, ছাত্রছাত্রীদের মার্কশিট, সার্টিফিকেট ও অন্যান্য মূল্যবান সামগ্রী চুরি করে নিয়ে যায়। বার বার ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কলেজে উপস্থিত হননি। সৌমেন চ্যাটার্জীর কাছে ইউনিভার্সিটির লিঙ্ক পাসওয়ার্ড ও কলেজের ইমেইল পাসওয়ার্ড সহ মূল্যবান সামগ্রী থাকায় কলেজ পরিচালনার ক্ষেত্রে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। এছাড়াও তিনি অভিযোগ করেন সৌমেন চ্যাটার্জী কলেজের কারেন্ট অ্যাকাউন্ট থাকা সত্বেও তার ব্যক্তিগত অ্যাকাউন্টে ছাত্রছাত্রীদের ফি জমা করিয়েছে ও উক্ত টাকা পয়সা আত্মসাৎ করেছে।

স্থানীয় সূ্ত্রে জানা যায় করোনার পর থেকে স্কুল কলেজ স্বাভাবিক হওয়ার পরও  মেমারি চোটখন্ডের কবি নজরুল ইসলাম টিচার্স ট্রেনিং কলেজে বেশিরভাগ সময় বন্ধ থাকায় ছাত্রছাত্রীরা অসুূবিধার সম্মুখীন হয়েছে। ইতিমধ্যে কলেজের মালিকপক্ষ তাদের নিজেদের মধ্যে বিবাদের কারণে কলেজের গেটে তালা ঝুলিয়েছিল দুই মালিকপক্ষই।

 

Related posts

একদিনের ইডি হেফাজত অর্পিতা মুখোপাধ্যায়ের

E Zero Point

বিপর্যস্ত আলু চাষ ও ফসলের ক্ষতির আশঙ্কা-আতঙ্কে চাষীরা

E Zero Point

মধুচক্র চলার সন্দেহে আটক দুই

E Zero Point

মতামত দিন