01/02/2023 : 3:10 AM
খেলা

গুসকরায় শুরু হলো টি-২০ ক্রিকেট প্রতিযোগিতা

জিরো পয়েন্ট নিউজ – জ্যোতিপ্রকাশ মুখার্জ্জী,পূর্ব বর্ধমান, ১৫ ডিসেম্বর ২০২২:


খেলার মাঠ ব্যবহার করবে খেলোয়াররা। চক্রান্ত করে মাঠ ব্যবহার করা থেকে তাদের বঞ্চিত করা ঠিক নয় – প্রতিটি কথা বলার সময় ক্ষোভ ঝরে পড়ছিল স্বভাবে শান্ত গুসকরা পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জীর কণ্ঠে। হঠাৎ জনপ্রিয় হওয়ার লক্ষ্যে নয় ধারাবাহিক ভাবে ক্রিকেট খেলা পরিচালনা করা, দুস্থদের বস্ত্রদান, নিয়মিত রক্তদান শিবিরের আয়োজন সহ বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে যাওয়ার জন্য তিনি গুসকরা বিষাণ অ্যাথলেটিক ক্লাবের সদস্যদের ভূয়সী প্রশংসা করেন।

গত ১১ ই ডিসেম্বর সংশ্লিষ্ট ক্লাব পরিচালিত স্বর্গীয় নিমাই চন্দ্র দাস ও স্বর্গীয় শিবদাস গুপ্ত স্মৃতি আন্তঃজেলা টি-২০ ডিউজ ক্রিকেট লিগ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় কুশল বাবু এই কথাগুলি বলেন।

আটটি টিম নিয়ে গুসকরা কলেজ মাঠে আয়োজিত পঞ্চম বর্ষের খেলাটির শুভ সূচনা করেন গুসকরা পুরসভার চেয়ারম্যান কুশল মুখার্জ্জী। দু’দলের খেলোয়ার এবং উপস্থিত ক্রীড়াপ্রেমীদের করতালির মধ্যে দিয়ে ভাইস-চেয়ারম্যান বেলি বেগম ক্রিজে ব্যাট হাতে দাঁড়িয়ে থাকা কুশল বাবুর দিকে বল ছুঁড়ে দেন এবং এর মধ্যে দিয়েই এবারের প্রতিযোগিতার শুভ সূচনা হয়। প্রসঙ্গত একসময় কুশল বাবু নিজেও ভাল ক্রিকেট খেলতেন।

মাঠে উপস্থিত ছিলেন পুরসভার ক্রীড়া দপ্তরের ভারপ্রাপ্ত কাউন্সিলার সুব্রত শ্যাম, অতীতের দুই ক্রিকেটার গৌতম দাস, অনুপম ব্যানার্জ্জী সহ বেশ কয়েকজন ক্রীড়াপ্রেমী। এছাড়াও এই দিন ক্লাবের পক্ষ থেকে প্রায় ৬০ জন দুস্থ মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেওয়া হয়।

উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় গুসকরা বিষাণ অ্যাথলেটিক ক্লাব ও বর্ধমানের বিনোদী মাধব সামন্ত কোচিং সেন্টার। টসে জিতে গুসকরা ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। বর্ধমান ক্লাব নির্ধারিত ২০ ওভারে ১৪৩ রান করে। জবাবে গুসকরা ১৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৭৩ রান করে। বর্ধমান ৭০ রানে জয় লাভ করে। ব্যাট হাতে ৩৩ রান এবং ৩ ওভার বল করে ১১ রান দিয়ে ৫ টি মূল্যবান উইকেট নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন সুজল গুপ্ত।

ক্লাব সম্পাদক সৌগত গুপ্ত বলেন – গত বছর কলেজ মাঠ পাওয়া যায়নি বলে খুব সমস্যা হয়েছিল। কিন্তু কুশল বাবুর ঐকান্তিক প্রচেষ্টায় এবার কলেজ মাঠ পাওয়া যায়। এরজন্য তিনি তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি গুসকরা পুরসভা ও কলেজ কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতেও তাদের সহযোগিতা প্রার্থনা করেন।

Related posts

সেরেনা উইলিয়ামস ইউএস ওপেন কোয়ার্টার-ফাইনালে

E Zero Point

মেমারিতে ফুটবল প্রতিযোগিতায় জয়ী শ্যামনগর তরুণ সংঘ

E Zero Point

মেমারিতে নকআউট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

E Zero Point

মতামত দিন