04/05/2024 : 10:57 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

শুধু কি আশ্বাস!!! মেমারির সাতগেছিয়া রবীন্দ্র নজরুল কলেজের ভবিষ্যত কি অন্ধকারে?

জিরো পয়েন্ট নিউজ–অনন্যাসাঁতরা পাল, সাতগেছিয়া, ২৭ ফেব্রুয়ারি ২০২৩:


রবীন্দ্র-নজরুল মহাবিদ্যালয় নিয়ে ফের প্রত্যাশার সুর রাজ্যের মন্ত্রী তথা বিধায়ক সিদ্দিকুল্লা চৌধুরীর কন্ঠে । শনিবার পূর্ব বর্ধমান জেলার মেমারির বোহারে এক দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে মঞ্চে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন হয়তো কোন একদিন দেখবেন মুখ্যমন্ত্রী এসে এই কলেজের উদ্বোধন করছেন ।

প্রসঙ্গত বাম যুগের অবসানের পর রাজ্যে ঘাস শিবিরের ক্ষমতায়নের সাথে সাথেই পূর্ব বর্ধমান জেলার মেমারির সাতগেছিয়াতে রবীন্দ্র নজরুল মহাবিদ্যালয় স্থাপনের প্রস্তাব উঠে আসে । তারই সাথে কলেজ স্থাপনের জমি স্থির করা হয় সাতগেছিয়া সংলগ্ন মন্তেশ্বর রোডের পাশেই।

২০১৬ সতেরো অর্থ বর্ষে তৎকালীন বিধায়ক সৈকত পাঁজর তহবিল থেকে নির্মিত হয় রবীন্দ্র নজরুল মহাবিদ্যালয়কে ঘিরে যাত্রী প্রতীক্ষালয় । এলাকার ছাত্রছাত্রীদের একটি কলেজের চাহিদা ছিল দীর্ঘদিন ধরেই ।সেই চাহিদা কথা মাথায় রেখেই এলাকায় কলেজ নির্মাণের প্রত্যাশায়  ছিলেন সাধারণ মানুষ ।

জানা যায় বহু মানুষ তৎকালীন সময়ে গঠিত কমিটির হাতে অর্থ সাহায্য তুলে দিয়েছিলেন সামর্থ্য অনুযায়ী । তবে আজও নির্মাণ হয়নি রবীন্দ্র-নজরুল মহাবিদ্যালয়। এবারে দিদির সুরক্ষা কবজ কর্মসূচি নিয়ে সাধারণ মানুষের দুয়ারে পৌঁছালে বহু না পাওয়ার মধ্যে কলেজ নির্মান না হওয়ার কথা তুলে ধরলেন বোহারের চিকিৎসক ডা. শামসুল হুদা

তার উত্তরে রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী তথা মন্তেশ্বর এর বিধায়ক সিদ্দিকুল্লা চৌধুরী অবশ্য জানিয়েছেন ইতিমধ্যেই বর্তমান শিক্ষা মন্ত্রীর সঙ্গে তার কথা হয়েছে । সাতগেছিয়াতে প্রস্তাবিত রবীন্দ্র নজরুল মহাবিদ্যালয় নির্মাণ করতে গেলে কি কি পদক্ষেপ নিতে হবে সে বিষয়ে আলোচনা করেছেন তিনি । যত দ্রুত সম্ভব পদক্ষেপ গ্রহণ করা হবে ।

পাশাপাশি দিনের সভা মঞ্চ থেকেও এই কলেজ নিয়ে তার গলায় উঠে আসে আশার সুর ।

দীর্ঘদিন ধরে কলেজ নির্মাণের কথা শুনে আসলেও এখনো পর্যন্ত কলেজ নির্মাণের জন্য একটি ইঁটও গাথা হয়নি । ভোট মিটে যাওয়ার সাথে সাথেই ম্লান হয়ে যায় কলেজ নির্মাণের প্রতিশ্রুতি । সুযোগ পেলেই এলাকার মানুষ কলেজের কথা উত্থাপন করলেই সামনে উঠে আসে বিভিন্ন জটিলতার বিষয় । আদতে সত্যি এই এলাকায় কলেজ নির্মাণ হবে ? সেদিকেই তাকিয়ে সকলে ।

Related posts

কালনা কলেজে ধুন্ধুমারঃ গোষ্ঠীদ্বন্দ্বে মাথা ফাটল ছাত্রের

E Zero Point

গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠল প্রতিবেশীর বন্ধুর বিরুদ্ধে

E Zero Point

মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের সাংগঠনিক সভা

E Zero Point

মতামত দিন