04/05/2024 : 4:40 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

চার বছর ধরে কল আছে কিন্তু জল নেই মেমারিতে, ক্ষোভে ফুঁসছে গ্রামবাসী

জিরো পয়েন্ট নিউজ – নূর আহামেদ, মেমারি, ৩০ মার্চ ২০২৩:


পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ ব্লকের অন্তর্গত নিমো ২ পঞ্চায়েতে দেউলিয়া আলিপুর গ্রামে ৪ বছর আগে পিএইচই-র কলের নল বসিয়েছে ঘরে ঘরে কিন্তু সেই নল দিয়ে জল পড়ে না আজও। ঢাকঢোল পিটিয়ে, ছবি তুলে পাশের ডিভিসি ক্যানেল থেকে পাম্পে করে জল নলে দেওয়া হয়, গ্রামবাসীদের ছবি তোলা হয় জল পড়া নলের সামনে স্থানীয় তৃণমূল নেতার নির্দেশে।

এমনই সব অভিযোগ নিয়ে বৃহস্পতিবার মেমারি ১ সমষ্টি উন্নয়ঁণ আধিকারিকের কাছে ডেপুটেশন জমা দেন গ্রামবাসীরা। মেমারি ১ বিডিও ড. আলি মহম্মদ ওয়ালিউল্লাহ তাদের আশ্বাস দেন ৭ দিনের মধ্যে সমস্যার সমাধান করা হবে পিএছচই কর্তৃপক্ষের সাথে কথা বলে।


গ্রামবাসী বিনোদ ক্ষেত্রপাল জানান দেউলিয়া গ্রামের বাউপরী পাড়ার দিঘীর পাড় এলাকায় ৬০০ পরিবারের আড় হাজার মানুষের বসবাস। সেখানে মাত্র দুটি টিউবওয়েল কলই পানীয় জলের সম্বল। ৪৫০ পিএইচই জলের কানকেশন আছে কিন্তু জল আসে না। স্থানীয় চাষের কাজের স্যালোপাম্পের জল থেকে মহিলাদের জল সংগ্রহ করতে হয়।


আর এক গ্রামবাসী সেখ মোজাম্মেল জানান স্থানীয় তৃণমূল নেতারা আমাদের সাথে প্রতারনা করেছে জলের নামে আধার কা্র্ড নিয়ে পিএইচই কলে ডিভিসি থেকে পাম্পের মাধ্যমে জল বার করে তার সামনে ছবি তোলানো হয় আমাদের।  তারপর দীর্ঘ ৪ বছর জল নেই। নিমো ২ পঞ্চায়েতের তৃণমূল সদস্যদের বার বার বলা হয়েছে কিন্তু তারা সমস্যা সমাধানে আগ্রহী নন। তাই এক প্রকার বাধ্য হয়ে বিডিওকে ডেপুটেশন দেওয়া হলো। সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলন করা হবে।

 

Related posts

গোপ গন্তার-২ অঞ্চলে তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ মিছিল

E Zero Point

বিশ্ব এইডস দিবসের সচেতনতা প্রচার লোকশিল্পীদের মাধ্যমে

E Zero Point

কিসের ভিক্তিতে সিইএসসির বিল?  হলফনামা তলব হাইকোর্টের

E Zero Point

মতামত দিন