24/04/2024 : 7:49 AM
আমার দেশ

তেলেঙ্গানা চা চ্যাম্পিয়নশিপ ২০২৩

জিরো পয়েন্ট বিশেষ সংবাদদাতা, হায়দ্রাবাদ, ১ এপ্রিল ২০২৩:


অসাধারণ চা বিস্ময়কর কাজ করতে পারে। যে ব্যক্তি চা বিক্রি করেছেন তিনি বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের প্রধানমন্ত্রী হয়ে উঠেছেন এবং চা ভারতীয় প্রযুক্তিবিদদের মনকে জ্বালানি দেয় যাঁরা আন্তর্জাতিক অঙ্গনে তাঁদের চিহ্ন তৈরি করেছেন।

বিস্ময়কর পানীয় চা উদযাপন করে, হাইবিজ টিভি এক ধরনের অসাধারণ অনুষ্ঠান চালু করেছে এবং আয়োজন করেছে। ২০২২ সালে চা চ্যাম্পিয়নশিপ প্রথম শুরু হয়। এটি এখন HICC, Novotel, হায়দ্রাবাদে অনুষ্ঠিত দ্বিতীয় সংস্করণ। এই পর্বটি টি বোর্ড ইন্ডিয়া এবং ভারত সরকারের পর্যটন মন্ত্রক দ্বারা সমর্থিত এবং অনুমোদিত।

HICC Novotel-এ অনুষ্ঠিত চা চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণটি প্রতিযোগিতাটিকে পরবর্তী স্তরে নিয়ে গেছে। তাছাড়াও কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক এবং টি বোর্ড ইন্ডিয়া অন্যান্যদের মধ্যে প্রতিযোগিতাটিকে যথেষ্ট গুরুত্বপূর্ণ এক স্তরে নিয়ে গেছে। মনোনয়নের জন্য প্রচণ্ড ভিড় ছিল এবং কোনও প্রবেশমূল্য ছিল না, প্রতিটি মহিলাকে সুযোগ দেওয়া হয়েছিল যারা এক কাপ চা বানিয়ে খুশি।

হসপিটালিটি কমিউনিটির অত্যন্ত সম্মানিত এবং অভিজ্ঞ পেশাদারদের একটি দল পুরস্কারপ্রাপ্তদের তালিকা নির্বাচন করেছে। জুরিদের সিদ্ধান্ত বরাবরের মতই চূড়ান্ত ছিল।

সব মিলিয়ে দুই শতাধিক নারী অনুষ্ঠানে অংশ নেন। মিসেস প্রভা ১ লাখ টাকার প্রথম পুরস্কার জিতেছেন। শ্রীমতি পোটলুরি মাধবী ৫০,০০০ টাকার দ্বিতীয় পুরস্কার এবং সীতামরাজু নাগা কমলা ২৫,০০০ টাকার তৃতীয় পুরস্কার জিতেছেন। পাঁচজন মহিলা প্রত্যেকে ১০,০০০ টাকার সান্ত্বনা পুরস্কার জিতেছেন।


“আমাদের দিনটি চা দিয়ে শুরু হয় এবং এতে কোন সন্দেহ নেই যে চা আমাদের অনেক সামাজিক সমস্যার সমাধান খুঁজে পেতে সাহায্য করে,” কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী জি কিষান রেড্ডি যিনি সন্ধ্যার প্রধান অতিথি ছিলেন উল্লেখ করেছেন৷ তিনি সকল প্রতিভাবান নারীকে এক প্ল্যাটফর্মে আনার জন্য Hybiz.tv ব্যবস্থাপনাকে অভিনন্দন জানান। তিনি চায়ের শক্তি সম্পর্কে সবাইকে মনে করিয়ে দিয়েছিলেন: “যে ব্যক্তি চা বিক্রি করেছে সে দেশের প্রধানমন্ত্রী হয়েছে”

শ্রী ফাল্গুনী ব্যানার্জী, টি ডেভেলপমেন্টের ডেপুটি ডিরেক্টর, টি বোর্ড ইন্ডিয়া, দরবেশ আনিস আহমেদ, ম্যানেজিং পার্টনার, দ্য নীলগিরি টি এম্পোরাম (লাসা লামসা টি) এম রাজগোপাল, ব্যবস্থাপনা পরিচালক Hybiz.tv এবং মিসেস সন্ধ্যা রানী, Hybiz.tv-এর সিইও অন্যান্য অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন।

চা এর বিস্ময়:
ভারতে চা সংস্কৃতিতে আবদ্ধ। একটি সাধারণ দিন বাড়িতে এক কাপ মসলা চা দিয়ে শুরু হয়, তারপর সারা দিন অতিরিক্ত কাপ থাকে। চা, একসময় একটি সাধারণ, উষ্ণ পানীয় হিসাবে উপভোগ করা হত এবং এর স্বাস্থ্য উপকারিতার জন্য পরিচিত, এখন এটি একটি বড় শিল্পে পরিণত হয়েছে। আমরা ভারতীয়রা বিভিন্ন অঞ্চল বা ভাষা ইত্যাদি দ্বারা বিভক্ত হতে পারি কিন্তু চায়ের প্রতি আমাদের অফুরন্ত ভালবাসায় আমরা সকলেই অভিন্নহৃদয়। চা পান করা এমন একটি ব্যাপার যা আমাদের ভারতীয়দের উপর থেকে নীচে এবং উত্তর থেকে দক্ষিণ বা পূর্ব থেকে পশ্চিমে আবদ্ধ করে।

সামগ্রিক জনসংখ্যার দৃষ্টিকোণ থেকে, প্রায় ৬৪% ভারতীয় নিয়মিত চা পান করেন। চা আমাদের ভারতীয়দের জন্য কেবল একটি পানীয় নয়, এটি একটি গর্বের বিষয়, আমাদের ঐতিহ্য ও সংস্কৃতির প্রতীক এবং শিল্প বা দক্ষতা প্রদর্শনের ক্ষেত্র। আমরা সকলেই এই বিষয়ে সচেতন যে চা পাতা এবং তাদের স্বাদের অনেক বৈচিত্র রয়েছে, নিজামের শহর – হায়দ্রাবাদও বিভিন্ন ধরণের স্বাদ কিছু চা বা CHAI সরবরাহ করে।

Related posts

৩০০ একরের ব্রিটিশ কান্ট্রি ক্লাব কিনে নিলেন মুকেশ আম্বানি

E Zero Point

বিতর্কে রাহুল গান্ধীঃ টুইটারে দিল্লীতে নির্যাতিতার বাবা-মা-র ছবি পোস্ট!

E Zero Point

কেন্দ্রীয় মন্ত্রিসভায় গভীর মহাসাগর মিশনের অনুমোদন

E Zero Point

মতামত দিন