06/05/2024 : 7:17 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

২১শে রমজানে ইফতার মজলিস মেমারি ১ ব্লক প্রাঙ্গণে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ১৪ এপ্রিল ২০২৩:


রমজানে সারাদিন রোজা রাখার পর ইফতার করে একজন রোজাদার তার দেহ-মনের পবিত্রতা ও প্রফুল্লতা লাভ করে থাকেন। শুধু খাদ্যসামগ্রী দিয়ে রোজা ভঙ্গ করাই নয়, ইফতারির সময় দোয়া কবুলেরও সময়। এসময় খাঁটি রোজাদাররা আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া করে পানাহ চেয়ে থাকেন। এতে রোজারদের দেহ-মনে স্বর্গীয় প্রশান্তি আসে।

ইসলামে মানুষ মানুষে ভেদাভেদের কোন স্থান নেই। তাই পবিত্র রমজান মাসে রোজদারদের জন্য ইফতারের মজলিস করা হয় এই রাজ্যে জাতি ধর্ম নির্বিশেষে। বৃহস্পতিবার মেমারি – ১ ব্লক ও পঞ্চায়েত সমিতির উদ্যোগেব্লক অফিস প্রাঙ্গণে পবিত্র রমজান মাস উপলক্ষ্যে এক ইফতার মজলিসের আয়োজন করা হয়।
এই ইফতার মজলিসে উপস্থিত ছিলেন মেমারি -১ ব্লক উন্নয়ন আধিকারিক ডাঃ আলি মহম্মদ ওয়ালি উল্লাহ, মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্য, পঞ্চায়েত সমিতির সভাপতি বসন্ত রুইদাস, সহ সভাপতি সেখ মোয়াজ্জেম, মেমারি – ১ ব্লক তৃণমূল সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী, মেমারি থানার অন্যতম অফিসার হাসান সাহেব, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ আব্দুল হালিম, আব্দুল হাকিম, পাটোয়ারী মান্ডি সহ অন্যান্যরা।
সভায় উপস্থিত বক্তাগণ তাদের বক্তব্যে ইসলাম ধর্মের বিভিন্ন দিকগুলি তুলে ধরেন এবং সাম্প্রদায়িক সম্প্রীতির উল্লেখ করেন। ইফতার মজলিস থেকে সম্প্রীতির বার্তা দেওয়া হয় এবং মানব কল্যাণে প্রার্থনা করা হয়।

Related posts

নো ক্লাস,নো এক্সজামঃ এসএফআই এর বিক্ষোভ কর্মসূচি বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ও মেমারি শহরে

E Zero Point

“পথশ্রী” প্রকল্পে রাস্তার উদ্বোধন বড়শুলে

E Zero Point

সমাজসেবী শ্যামল সরকারের প্রথম পুন্যতিথি পালন মেমারিতে

E Zero Point

মতামত দিন