06/05/2024 : 4:44 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

পানীয় জল সরবরাহকারী ট্যাঙ্ক নিয়ে আবার অভিযোগ নিমো ১ পঞ্চায়েতের বিরুদ্ধে

জিরো পয়েন্ট নিউজ, মেমারি, ২০ এপ্রিল ২০২৩:


কিছুদিন আগে নিমো ১ গ্রাম পঞ্চায়েতে সরকারী প্রকল্পের পানীয় জলের ট্যাঙ্ক খুলে অন্যত্র নিয়ে যাওয়া অভিযোগ ওঠে। পরে জিরো পয়েন্ট-এর খবরের জেরে ও মেমারি ১ বিডিওর নির্দেশে সেই ট্যাঙ্কটি প্রতিস্থাপন করা হয়।

এবার গ্রামবাসীরা আবার একটি অভিযোগ করলেন মেমারি ১ বিডিওর কাছে স্পীড পোষ্টের মাধ্যমে। অভিযোগপত্র থেকে জানা যায় গত ১০ এপ্রিল নিমো ১ নং গ্রাম পঞ্চায়েতের দুয়ারে সরকার ক্যাম্পে এটি লৌহ নির্মিত পানীয় জল সরবরাহকারী ট্যাঙ্কের উদ্বোধন করা হয়।

কিন্তু নাম প্রকাশে অনিচ্ছুক কিছু গ্রামবাসীর অভিযোগ পানীয় জল সরবরাহকারী ট্যাঙ্কের বহনকারী দুটি চাকা নতুন নয়। চাকা দুটি রি সোলিং করা এবং টায়ারের রিং দুটি পুরাতন। গ্রামবাসীদের পক্ষ থেকে বিডিও কাছে আবেদন করা হয় এই বিষয়টি সঠিক ভাবে তদন্ত করে যথাপোযুক্ত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করার জন্য।

জানা যায় পানীয় জলের ট্যাঙ্কটির জন্য ২০২২-২০২৩ অর্থ বর্ষে পঞ্চদশ কমিশন হইতে নিমো ১ গ্রাম পঞ্চায়েত দ্বারা মোট ২ লক্ষ ৮৮ হাজার ৭৪৮ টাকা ব্যায় করা হয়। গ্রামবাসীদের প্রশ্ন এত খরচ করে যখন পরিষেবা দেওয়ার জন্য ট্যাঙ্কটি করা হল তাহলে তার চাকা দুটি পুরাতন কেন? সরকার কি পুরাতন সামগ্রী ব্যবহার করার অনুমতি দেয়?

এ ব্যপারে নিমো ১ পঞ্চায়েতের প্রধান উত্তম কৈবর্ত্ত জানান, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরণায় মানুষের জন্য কাজ করে পঞ্চায়েত। গ্রামের বিভিন্ন আচার অনুষ্ঠানে পানীয় জল সরবরাহ করার জন্য গ্রামবাসীদের সুবিধার্থে এই পানীয় জল সরবরাহকারী ট্যাঙ্ক করা হয়েছে। এতে অজস্র গ্রামবাসীর সুবিধা হবে। কিন্তু পুরাতন চাকা ও টায়ারের ব্যপারে সংশ্লিষ্ট দপ্তরের ইঞ্জিনিয়াররা বলতে পারবেন। এব্যপারে তার কিছু জানা নেই।

Related posts

মেমারি-মন্তেশ্বরের করোনা আক্রান্তের পাশে রেড ভলেন্টিয়ার

E Zero Point

দুয়ারে সরকার কর্মসূচির ২২ তম দিন

E Zero Point

আবার রাস্তার দাবীতে পথ অবরোধ মেমারিতে

E Zero Point

মতামত দিন