25/04/2024 : 9:14 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

বিভিন্ন দাবী নিয়ে পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ ও ডেপুটেশন মেমারি পৌরসভায়

নূর আহামেদঃ আজ মেমারি পৌরসভায় বিভিন্ন দাবীদাওয়ার ভিত্তিতে মেমারি পৌর এলাকার পরিযায়ী শ্রমিকেরা স্মারকলিপি জমা দিলেন। মেমারি পৌরসভার ১৬ টি ওয়ার্ডে প্রায় ১৮০০ পরিযায়ী শ্রমিক লকডাউনের জেরে ভিনরাজ্য থেকে বাধ‍্য হয়ে ফিরে এসেছেন নিজেদের বাড়িতে। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের একাধিক ঘোষনা থাকলেও মিলছে না পরিষেবা বলে অভিযোগ। তাদের দাবী ছিল সমস্ত পরিযায়ী শ্রমিকদের ১০ কেজি চাল ও ২ কেজি ছোলার বরাদ্দ ফুড কুপন অবিলম্বে দিতে হবে।  ওয়ার্ড ভিত্তিক পরিযায়ী শ্রমিক যাদের ফুড কুপন দেওয়া হয়েছে তাদের নামের তালিকা টাঙাতে হবে। স্নেহের পরশ প্রকল্পে ১০০০ টাকা সমস্ত পরিযায়ী শ্রমিকদের অবিলম্বে দিতে হবে। ইজিএস প্রকল্পে পরিযায়ী শ্রমিকদের কাজের ব্যবস্থা করতে হবে।

সিপিএম নেতা সেখ আইনাল হক, সনৎ ব্যানার্জী, পীযুষ বিশ্বাস, প্রশান্ত কুমারের নেতৃ্ত্বে পরিযায়ী শ্রমিকের এই মিছিল মেমারি শহর পরিক্রমা করে মেমারি পৌরসভায় পৌঁছায়। সেখানে পৌরসভার সামনে বিক্ষোভরত পরিযায়ী শ্রমিকের মধ্য থেকে ৮জন প্রতিনিধি মেমারি পৌরসভার প্রাক্তন উপ-পৌরপ্রধান ও বর্তমান প্রশাসক বোর্ডের সদস্য সুপ্রিয় সামন্তর হাতে স্মারকলিপি জমা দিলেন।

এপ্রসঙ্গে সুপ্রিয় সামন্ত আমাদের সাংবাদিকে জানান যে, মেমারি পৌরসভায় পরিযায়ী শ্রমিকদের জন্য এখনও পর্যন্ত কোন ফুডকুপন আসেনি, যখন আসবে অবশ্যই তাদের তালিকাভুক্ত করে দেওয়া দেওয়া হবে। কিন্তু সেক্ষেত্র যাদের রেশনকার্ড নেই তাদেরই শুধু ফুড কুপন দেওয়া হবে। পরিযায়ী শ্রমিকদের কাজের ব্যাপারে আগামী ১০ জুলাই পৌরসভায় একটি আলোচনায় বসা হবে এবং এব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।  স্নেহের পরশ প্রকল্পের জন্য রাজ্যসরকার যখনই অনুদান পাঠাবে পৌরসভা থেকে মেমারি শহরে প্রচার করে পরিযায়ী শ্রমিকদের জানিয়ে দেওয়া হবে। মেমারি পৌরসভা সর্বদা পরিযায়ী শ্রমিকের পাশে আছেন এই আশ্বাস দেন।

 

Related posts

নতুনের স্বাদ সবাই পাক-বড়শুল কিশোর সংঘের মানবিক উদ্যোগ

E Zero Point

বাড়ির সামনে বেড়া দেওয়াকে কেন্দ্র করে দুই প্রতিবেশীর বিবাদ

E Zero Point

উঠোনে পাঠশালাঃ কলকাতা পুরভোটে সবার আগে বামফ্রন্টের ইস্তেহার

E Zero Point

মতামত দিন