04/05/2024 : 1:07 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

সিধু-কানহু মূর্তি ভাঙার প্রতিবাদে মেমারি থানায় বিক্ষোভ ও ডেপুটেশন

নূর আহামেদ, মেমারিঃ সম্প্রতি পুরুলিয়া জেলার মানবাজার-১ নং ব্লক কাদলাগোড়া গ্রামে সাঁওতাল বিদ্রোহের বীর শহীদ সিধু-কানুর মূর্তি ভাঙ্গার প্রতিবাদে আজ মেমারি থানায় মিছিল করে গণ বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হল।

খেরওয়াল উৎনৌও জুমিদ গাঁওতা মেমারি পূর্ব বর্ধমান শাখার উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়। সংস্থার কনভেনার মহাদেব টুডু জানান যে, জেলার সমস্ত আদিবাসী সংগঠনের পক্ষ থেকে এই বিক্ষোভ ও ডেপুটেশন দেওয়া হয়। তিনি আরও জানান যে, সিধু কানুর বংশধর রামেশ্বর মুরমুকে খুনের সিবিআই তদন্ত করতে হবে ও তাদের বংশধরদের নিরাপত্তা দিতে হবে ও আর্থিক সাহায্য দিতে হবে। মূর্তিভাঙ্গার দোষীদের শাস্তি দিতে হবে। রাজ্যে আদিবাসীদের উপর যে জোর জুলুম চলছে তা বন্ধ করতে হবে। তাদের জমি থেকে উচ্ছেদ করা হচ্ছে তা বন্ধ করতে হবে। এব্যাপারে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ দাবী করেছেন তিনি।

রাজ্যের তৃণমূল, কংগ্রেস ও সিপিআইএম এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। বিরোধী কংগ্রেস ও সিপিআইএম রাজ্য সরকারের কাছে বিজেপি নেতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করার জন্য দাবী জানিয়েছেন।

প্রসঙ্গগত উল্লেখ্য গত ৬ জুলাই সোমবার বর্ধমানে সাংবাদিক বৈঠকে পুরুলিয়ায় বিজেপি নেতা বৈদ্যনাথ মাণ্ডি দ্বারা আদিবাসী বীর শহিদ ঈশ্বরতুল্য কানহু মূর্মূর মূর্তি ভাঙার প্রতিবাদে চলতি জুলাই মাস জুড়েই লাগাতার আন্দোলনের কথা ঘোষণা করেছিল তৃণমূল কংগ্রেস। সেখানে রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ জানান ষে, যেভাবে বিজেপি নেতা বৈদ্যনাথ মাণ্ডি আদিবাসী নেতা কানহু মূর্মূর মূর্তিকে ভেঙে স্বৈরাচারী মনোভাবের পরিচয় দিয়েছে তাকে ঘৃণা জানাচ্ছে তৃণমূল কংগ্রেস। এই ঘটনার প্রতিবাদে পূর্ব বর্ধমান জেলার প্রতিটি ব্লকে ব্লকে প্রতিবাদ সংগঠিত হবে চলতি জুলাই মাস জুড়েই।

Related posts

বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্যের হাত ধরে মেমারিতে তৃণমূলে যোগদান

E Zero Point

ভাতারে গ্যাসের ট্যাংকারের সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষ আহত ১

E Zero Point

দক্ষিণ মেমারি খাঁড়ো যুবক সংঘের সম্প্রীতি উৎসব

E Zero Point

মতামত দিন