05/05/2024 : 11:56 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

ক্যানেলের বাঁধ কেটে জল বের করার ব্যবস্থা করা হবে, এলাকা পরিদর্শনে এসে আশ্বাস প্রশাসনিক অধিকারিকদের

জিরো পয়েন্ট নিউজ – কল্যাণ দত্ত, পূর্ব বর্ধমান, ৩০ জুলাই ২০২১:


পূর্ব বর্ধমান জেলার অন্তর্গত বড়ো গোপীনাথপুর এবং মোগলমারীর মধ্যে সবচেয়ে বড়ো সমস্যা জল নিকাশি। এই সমস্যা দীর্ঘদিনের বলে জানান এলাকার মানুষজন । বেশ কিছুদিন ধরে এক নাগাড়ে বৃষ্টি আর তার জেরে উক্ত দুই এলাকার অন্তর্ভুক্ত চাষের জমি থেকে শুরু করে ঘরবাড়ি সব জলমগ্ন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়ছে। একই সঙ্গে কৃষি জমির ব্যাপক ক্ষতি হয়েছে। এক কথায় বলতে গেলে ওই এলাকার মানুষদের জনজীবন বিপন্ন।

তাই শুক্রবার এলাকা পরিদর্শনে এলেন পূর্ব বর্ধমান জেলার সভাধিপতি তথা রায়না বিধানসভার বিধায়ীকা শম্পা ধারা, খণ্ডঘোষ বিধানসভার বিধায়ক নবীন চন্দ্র বাগ দুই ব্লকের বিডিও এবং প্রশাসনিক কর্মকর্তারা। আলোচনায় সিদ্ধান্ত নেয়া হয়, আপাতত ওই এলাকার জমা জল নিকাশের ব্যবস্থা করা হবে, যাতে এলাকার মানুষের ঘরবাড়ি কৃষিজমি বাঁচে।

তাই এলাকার মানুষের সাথে এবং প্রশাসনিক আধিকারিকদের সাথে আলোচনা করে ক্যানেলের বাঁধ কেটে জল বের করার ব্যবস্থা করা হবে। এলাকার মানুষের দীর্ঘদিনের চাহিদা, যাতে ওই এলাকায় জল নিকাশের জন্য একটি কালভার্ট নির্মাণ করা হোক। প্রশানিক আধিকারিকরা আশ্বাস দেন, কালভার্ট নির্মাণ যেহেতু বেশ সময় সাপেক্ষ ব্যাপার তাই, pwd এবং রায়না খণ্ডঘোষ এলাকার প্রশাসনিক তরফে আলোচনার পর সিদ্ধান্ত গ্রহণ করা হবে। প্রসানিক আধিকারিকদের আশ্বাসে খুশি এলাকাবাসী।

Related posts

ভোটের আগে পুরোহিতদের সমাবর্তন মেমারিতে

E Zero Point

মেমারি পৌরসভার ১০ নং ওয়ার্ডে তৃণমূলের বিক্ষোভ সমাবেশ

E Zero Point

২ লক্ষ টাকার গাঁজা উদ্ধার

E Zero Point

মতামত দিন