18/05/2024 : 5:54 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মন্দিরের প্রবেশদ্বার উদ্বোধনে মুসলিম কাউন্সিলর

জিরো পয়েন্ট নিউজ –সত্যনারায়ণ শিকদার ও এম. কে. হিমু, মেমারি, ২৬ মার্চ ২০২৩:


চারিদিকে যখন ধর্মের নামে বিভাজন সৃষ্টি হচ্ছে ঠিক সেই সময় দাঁড়িয়ে সম্প্রীতির নজির সৃষ্টি করলেন মেমারির কাউন্সিলর। রমজান মাস শুরু হয়েছে আর একজন মুসলিম ধর্মালম্বী মহিলা হয়ে রোজা রেখে হিন্দু ধর্মের শ্বশান মায়ের মন্দিরের প্রবেশদ্বার উন্মোচন করে এক দৃষ্টান্ত স্থাপন করলেন কাশ্মীরা বেগম।

রবিবার বিকেলে পূর্ব বর্ধমান জেলার মেমারি পৌরসভার ১৫ নং ওয়ার্ডের অন্তর্গত বামুনপাড়া মানুষ মারা শ্মশানের মন্দিরের প্রবেশপথে একটি সুদৃশ্য প্রবেশদ্বারের উদ্বোধন করলেন মেমারি পৌরসভার ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর কাশ্মীরা বেগম।

প্রবেশদ্বারটি নির্মাণ করেছেন এলাকারই বাসিন্দা গদাধর মোহন্ত। তার স্বর্গীয় পিতা তারাপদ মোহন্ত ও মাতা মায়াবতী মোহন্তের স্মরণে এই প্রবেশদ্বার নির্মাণ করা হয়েছে বলে জানা যায়।

কাশ্মীরা বেগম জানান, মানুষের একটাই ধর্ম সেটা হলো মানব ধর্ম । তাই প্রত্যেক ধর্মের প্রতি প্রত্যেকের শ্রদ্ধাশীল হওয়া উচিত । জানা যায় এর পূর্বেও গদাধর মোহন্ত নির্মিত মেমারির ইছাপুর কালীমন্দিরে একটি প্রবেশদ্বার উদ্বোধন করেছিলেন তিনি।

প্রসঙ্গক্রমে জানা যায় মানুষমারি শ্মশানকালী মায়ের বাৎসরিক অনুষ্ঠান আগামী ৩ দিন ধরে চলবে। গদাধর মোহন্ত মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য্য, পৌরপ্রধান স্বপন বিষয়ী, বিডিও ড. আলি মহম্মদ ওয়ালিউল্লাহ ও কাউন্সিলর কাশ্মীরা বেগমের কাছে আবেদন করেন পথচারীদের সুবিধার্থে এই স্থানে একটি পানীয় জলের ট্যাব বসানোর জন্য।

Related posts

সাংবাদিক খুনের বিরুদ্ধে প্রতিবাদ সভা বর্ধমানে

E Zero Point

করোনাকালীন পরিস্থিতিতে মেমারিবাসীর জন্য প্রশাসনের কাছে বামেদের আবেদন

E Zero Point

মেমারি হাসপাতালের কিচেনে আগুনঃ বিএমএইচওর তৎপরতায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল হাসপাতাল

E Zero Point

মতামত দিন