20/05/2024 : 11:54 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

জেনে নিনঃ আগামী রবিবার বড়শুল কিশোর সংঘের অভিনব উদ্যোগ

জিরো পয়েন্ট বিশেষ প্রতিবেদন, ১২ এপ্রিল ২০২৩:


বড়শুল কিশোর সংঘ – পূর্ব বর্ধমান জেলার সামাজিক সংগঠনগুলির মধ্যে অন্যতম এক নাম। সারা বছর বিভিন্ন মানবিক ও সামাজিক কর্মসূচির পালনের মাধ্যমে মানুষের পাশে থাকে বড়শুল কিশোর সংঘ। বিভিন্ন সামাজিক কাজের মাধ্যমে যেমন এলাকার গরীর মেয়ের বিবাহের আয়োজন, কয়েকটি থানার সিভিক ভলেন্টিয়ার ও ভিলেজ পুলিশদের দুর্ঘটনা জনিত বীমা শংসাপত্র করে দেওয়া, শীতবস্ত্র বিতরন, বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা, সংঘের নিজস্ব লাইব্রেরী ও জিম সেন্টার, সরকারি বিভিন্ন সচেতনতার শিবিরের আয়োজন, করোনার সময় দুঃস্থ মানুষদের শুকনো খাদ্য সামগ্রী বিতরন, মাক্স – স্যানিটাইজার বিতরন, নিজস্ব ভলিবল দল তৈরি করে বর্ধমান জেলা ভলিবল লীগে ও নকআউট প্রতিযোগিতায় অংশগ্রহণ, ১০০০ মানুষের রক্তের গ্রুপ নির্ণয় রেজিস্ট্রার,করোনা কালে ও বর্তমানে বিনামূল্যে ৫ টি অক্সিজেন সিলিন্ডার পরিষেবা চালু রাখা সহ একাধিক উদ্যোগ গ্রহন করে পূর্ব বর্ধমান জেলায় সামাজিক দায়িত্ব পালনে অগ্রনী ভূমিকায় দেখা যায় বড়শুল কিশোর সংঘকে।

আবারও একটি মহৎই মানবিক কর্মসূচির আয়োজনের উদ্যোগে বড়শুল কিশোর সংঘ। আসন্ন গরমের কথা চিন্তা করে আগামী রবিবার ১৬ এপ্রিল  সান্ধ্যকালীন একটি সেচ্ছায় রক্তদান শিবির হচ্ছে ক্লাবের সম্মুখীন ময়দানে।

ক্লাবের সভাপতি প্রবীর কুমার দাঁ ও সম্পাদক পার্থ ঘোষ জানান “রক্তদান জীবনদান” ও “মানবতার জন্য রক্তদান” এই দুটি মানবিক কথা কে প্রাধান্য দিয়ে আমরা ১০০ ইউনিট রক্তের সংগ্রহের লক্ষমাত্রা রেখে “রক্তার্পণ উৎসব” – ২০২৩ এর আয়োজন করেছি। আমাদের লক্ষ্য এলাকার কোনো রুগী ও পরিবারের সদস্যরা যেনো রক্তের অভাবে বিপদে না পড়েন। রক্তদান শিবির চলাকালীন সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে যাতে রক্তদাতারা একটি সুস্থ পরিবেশে রক্তদান করতে পারেন।

Related posts

বিজেপি সভাপতির উপর হামলার প্রতিবাদে কালনা বিক্ষোভ

E Zero Point

মেমারিতে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ২৩ তম প্রতিষ্ঠা দিবস পালন

E Zero Point

প্রাণী স্বাস্থ্যকেন্দ্রের শিলান্যাসে মন্ত্রী স্বপন দেবনাথ

E Zero Point

মতামত দিন