27/04/2024 : 5:29 AM
অন্যান্য

রাজ্য সরকারের পর এবার কেন্দ্র সরকার :করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে পৃথক তথ্য , প্রকাশ্যে ICMR এবং স্বাস্থ্যমন্ত্রকের মতবিরোধ

বিশেষ প্রতিবেদনঃ ১৬ হাজার না ১৭ হাজার ভারতে আসলে করোনা আক্রান্ত কতজন এই নিয়ে তৈরি হয়েছে দ্বিমত। প্রকাশ্যে আইসিএমআর বা ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিকেল রিসার্চ এবং স্বাস্থ্যমন্ত্রকের তথ্যের বিভেদ। আইসিএমআর দাবি করছে ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭, ৬১৫ জন কিন্তু কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছেন দেশে করোনা আক্রান্ত ১৬,১১৬ জন।

ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিকেল রিসার্চ বা আইসিএমআর জানিয়েছে দেশের করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন ১৭, ৬১৫ জন। ১৯ এপ্রিল পর্যন্ত ৪,০১,৫৮৬ জনকে করোনা সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সেই সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে সংস্থা। এই নিয়ে আরও সতর্ক লকডাউনের পরামর্শ দিয়েছেন গবেষকরা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬,১১৬ জন। রবিবার নতুন করে মৃত্যু হয়েছে ৩১ জনের। এবং নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১,৩২৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ২,৩০১ জন। মনে করা হচ্ছে ১৬,১১৬ জনের মধ্যে ৭৭ জন বিদেশি বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। আইসিএমআরের সঙ্গে রিপোর্ট মিলিয়ে দেখা হবে বলে জানিয়েছেন যুগ্মসচিব।

Related posts

কাল দুপুর ১২টা থেকে বাইরে বেরোবেন না! ঘূর্ণিঝড় আমফান নিয়ে সতর্কবার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

E Zero Point

# স্টে হোম ইন্ডিয়া উইথ বুক শীর্ষক কর্মসূচি | ঘরে থাকুন বই পড়ুন

E Zero Point

লকডাউনের মাঝেই মঙ্গলকোটের বালিডাঙ্গা গ্রামে পুড়ে ছাই জনমজুরের ভিটে

E Zero Point

মতামত দিন