03/02/2023 : 3:41 AM
আমার বাংলাদক্ষিণ বঙ্গবর্ধমান

অসহায় মানুষের পাশে বর্ধমানের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা

পিন্টু প্যাটেল, বর্ধমানঃ করোনা প্রকোপের জন্য ও লকডাউনের ফলে পথবাসী ও নিম্নবিত্ত মানুষ দু মুঠো অন্নের জন্য ছুটে বেড়াচ্ছে এদিক-ওদিক। আর তাদের পাশে দাঁড়ানোর জন্য গত রবিবার বর্ধমান শহরের বিভিন্ন প্রান্তে স্বেচ্ছাসেবী সংগঠনের উপস্থিতি লক্ষ করা গেল।

যে সমস্ত পরিযায়ী শ্রমিক, ভবঘুরে গরিব দুস্থঃ মানুষ বর্ধমান স্টেশনের চত্বরে থাকে তাদেরকে পূর্ব বর্ধমান জেলার আই.এন.টি.টি.ইউ.সি.-এর পক্ষ থেকে দেড়মাস ধরে রান্না করা খাবার খাওয়ানো হয়ে আসছে। লকডাউনের সময় ভিক্ষে করতে পারছেন না তাদের কথা চিন্তা করেই পূর্ব বর্ধমান জেলার আই.এন.টি.টি.ইউ.সি.-এর পক্ষ থেকে প্রতিদিনকার মত রবিবারও তাদের দুপুরের খাবার দেওয়া হল। যেভাবে জেলার আই.এন.টি.টি.ইউ.সি. লকডাউনের সময়কালে দরিদ্র মানুষদের জন‍্য কাজ করে আসছে, সেই কাজের জন্য শহরের একটি ড‍ান্স একাডেমীর পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হল তিনজনকে জেলা আই.এন.টি.টি.ইউ.সি.-এর নেতা ইফতেখার আহমেদ, যোগেশ্বর দাস বৈরাগ্য ও সংস্থার এক সদস‍্যকে দেওয়া হল। পাশাপাশি উক্ত ড‍ান্স একাডেমীর  পক্ষ থেকে উক্তদিনের অন্নসেবায় সহযোগিতা করা হয়।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে যেসমস্ত চালকরা রয়েছেন যারা এম্বুলেন্স চালায় সে চালকরা এবং মালিকরা তারা আজ ৫৭ দিন ধরে রান্না করা খাবার খাওয়াচ্ছেন। বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রুগির পরিবারের লোকজনদের এই অন্নসেব করা হয়। গতকাল লকাডাউনের চতু্র্থ পর্যায়ের শেষ দিনে তাদের এই অন্নসেবা বন্ধ করা হল। শেষদিনের সেবায় উপস্থিত ছিলেন ২৯ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর সুশান্ত প্রামানিক, জেলাপরিষদের মেন্টর উজ্বল প্রামানিক সহ অনান‍্য তৃনমূলের কর্মীবৃন্দ।

পূর্ব বর্ধমান সদরঘাট তেজগঞ্জ এলাকায় যে করোনা আক্রান্ত রুগী পাওয়া গিয়েছিল। সেই জায়গা এখন প্রশাসনের পক্ষ থেকে কন্টেনমেন্ট জোন করে দেওয়া হয়েছে। সেই কন্টেনমেন্ট জোন এলাকার বাসিন্দারা খুব অসুবিধা পরেছিল। সেই কারন বর্ধমান তেজগঞ্জ চিলড্রেন ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে কন্টেনমেন্ট জোন এলাকা মানুষজনদের বাঁশের ব্যারিকেটের বাইরে থেকে রান্না করা খাবার পৌঁছে দেওয়ার ব‍্যাবস্থা করা হয়। গত কাল উপস্থিত ছিলেন সমাজসেবী রাসবিহারী হালদার, সমাজসেবী পল্লব দাস সহ অনান‍্যরা।

বর্ধমান শহেরর একটি স্বেচ্ছাসেবি সংগঠন স্মাইলের পক্ষ থেকে বর্ধমান আলমগঞ্জ বারোয়ারীর মাঠে কিছু দুস্থ মানুষদের চাল, ডাল, আলু সহ অন্যান্য খাদ‍্য সামগ্ৰী তুলে দিলেন সংগঠনের সদস্যরা। উক্ত  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলমগঞ্জের বারোয়ারি দুর্গাপূজার সকল সদস‍্যরা ।

Related posts

সাপের কামড়ে মৃত যুবক

E Zero Point

মুর্শিদাবাদের ২৬ টি ব্লকেই প্রতিবাদ ও অবস্থান বিক্ষোভ

E Zero Point

বিশ্ব রক্তদাতা দিবসে সাইকেল মিছিল পূর্ব বর্ধমানে

E Zero Point

মতামত দিন