28/11/2022 : 5:26 PM
BREAKING NEWS
আমার বাংলাজামালপুরদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমান

জামালপুর ব্লকের জোতশ্রীরাম পঞ্চায়েত থেকে আমন বীজ ধান প্রদান

আহাম্মদ মির্জা, জামালপুরঃ পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিভাগের সাহায্যে এবং জামালপুর ব্লক কৃষি দপ্তরের উদ্যোগে পূর্ব ভারতে সবুজ বিপ্লব আনয়ন প্রকল্পে বুধবার জামালপুর ব্লকের জোতশ্রীরাম পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে প্রায় ৫০০ জন চাষির হাতে ৫ কেজি করে আমন বীজ ধান তুলে দেওয়া হলো । উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির পূর্ত দপ্তরের কর্মাধ্যক্ষ ভূতনাথ মালিক,পঞ্চায়েত প্রধান আরিফা বেগম মন্ডল, উপপ্রধান তপন দে এবং জামালপুর ব্লকের বিশিষ্ট সমাজসেবী তাবারক আলি মন্ডল সহ অনেকে।

ভূতনাথ মালিক বলেন পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময়ই চাষীভাইদের পাশে এবং সাধারণ মানুষের পাশে আছেন। এই সময় আর্থিক সংকট থাকলেও কোন প্রকল্পের কাজ থেমে নাই।তাই এই প্রকল্পের মাধ্যমে কৃষকদের হাতে বীজ ধান তুলে দেবার ব্যবস্থা করেছেন।

পঞ্চায়েত প্রধান আরিফা বেগম বলেন প্রায় ৭৫ কুইন্টাল ধান বীজ দেওয়া হবে এবং পরবর্তী সময়ে আবার চাষের জন্য কীটনাশক ওষুধ ও সার দেওয়া হবে। আম্ফানের ফলে চাষের ক্ষতি হয়েছে অল্পবিস্তর এবং সরকার চাষীদের ক্ষতিপূরনের টাকা দেওয়ার প্রক্রিয়াও শুরু করে দিয়েছে।  এই সময় সরকারের কাছ থেকে বীজ ধানের সাহায্যে পেয়ে খুব খুশি এলাকার চাষীরা।

Related posts

দুর্গাপুজো নিয়ে প্রশাসনিক বৈঠক জামালপুরে

E Zero Point

চারু মজুমদার শুধু একটা নাম নয়, একটা আদর্শ

E Zero Point

হাইকোর্টের স্কুল বিশেষজ্ঞ কমিটিতে সাময়িক স্থিতাবস্থা সুপ্রিম কোর্টের

E Zero Point

মতামত দিন