30/01/2023 : 7:26 PM
অন্যান্য

ভাতারে জাতীয় কংগ্রেসের যোগদানের হিড়িক পরিযায়ী শ্রমিকদের

আমিরুল ইসলামঃ পূর্ব বর্ধমান জেলার ভাতার ব্লকের নিত্যানন্দ পুর গ্রাম পঞ্চায়েতের সন্তোষপুর গ্রামে গত ২২ জুন বিভিন্ন রাজনৈতিক দল থেকে প্রায় দেড়শ টি পরিবার যোগদান করলেন জাতীয় কংগ্রেসের। জাতীয় কংগ্রেসের পশ্চিমবঙ্গ রাজ্য যুব আই এন টি ইউ সির চেয়ারম্যান প্রশান্ত সামন্তের হাত ধরে এই ১৫০ টি পরিবার যোগদান করে।
মূলত পরিযায়ী শ্রমিকরা ভিন রাজ্যের শাসক দলের কাছ থেকে কোন সুযোগ সুবিধা পায়নি। সেই অভিমানী অভিযোগে জাতীয় কংগ্রেসে যোগদান করল তারা। ইতিপূর্বে এর আগে ভাতারের বামশোর গ্রামে ৬০০টি পরিবার যোগদান করেছিল জাতীয় কংগ্রেসে।
তারা আরো জানায় জাতীয় কংগ্রেসের পশ্চিমবঙ্গের অন্যতম নেতা অধীর রঞ্জন চৌধুরীর অনেক সাহায্য তারা পেয়েছেন। তাই তারা বিভিন্ন রাজনৈতিক দল ছেড়ে জাতীয় কংগ্রেসে যোগদান করলো।

সন্তোষপুর গ্রামের বাসিন্দা শেখ মুনজির জানান, আমি ভিন রাজ্য অর্থাৎ সুরাটে কাজে গিয়েছিলাম। সেখান থেকে বারবার আমাদের গ্রাম শাসকদলের থাকার নেতৃত্বদের ফোন করেছিলাম , কিন্তু কোন উত্তর পাইনি তাই আমরা ক্ষিপ্ত হয়ে আজ জাতীয় কংগ্রেসে যোগদান করলাম । জাতীয় কংগ্রেস আমাদেরকে দারুণভাবে সাহায্য করেছিল ভিন রাজ্যে। পাশাপাশি বাড়ি ফিরতে সাহায্য করেছিল।
সব মিলিয়ে সামনে বিধানসভা ভোটের আগে ভাতারের জাতীয় কংগ্রেসের উত্থান রাজনৈতিক মহলে আলোড়ন পড়েছে।
এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাতার বিধানসভার জাতীয় কংগ্রেসের সভাপতি তপন সামন্ত, পশ্চিমবঙ্গ রাজ্য যুব আই এন টি ইউ সির চেয়ারম্যান প্রশান্ত সামন্ত ও ভাতার ব্লকের অন্যতম জাতীয় কংগ্রেসের নেতা বজলুর রহমান করিম। সবশেষে সন্তোষপুর গ্রামে একটি জাতীয় কংগ্রেসের মিছিল বের হয়।

Related posts

করোনায় বিপাকে দুগ্ধ চাষীরা

E Zero Point

আজ বিশ্ব কবিতা দিবস

E Zero Point

করোনা সঙ্কটে পথবাসীদের পাশে মেমারির এক ঝাঁক যুবক-যুবতী | ‘আঁচল’-এর সামাজিক উদ্দ্যোগ

E Zero Point

মতামত দিন