26/04/2024 : 3:55 PM
আমার বাংলাদক্ষিণ বঙ্গপূর্ব বর্ধমানমেমারি

মেমারিতে বিশাল কৃষক জমায়েত, ডেপুটেশন, বিক্ষোভ, পথ অবরোধ

নূর আহমেদঃ আজ সারা ভারত কৃষক সংগ্রাম সমন্বয় কমিটির পক্ষে, মেমারি ১ পূর্ব ও পশ্চিম এরিয়া কমিটির উদ্যোগে মেমারির বিভিন্ন এলাকার কৃষকরা ১২ দফার দাবীর ভিত্তিতে বিডিও কে ডেপুটেশন দিলেন ।
দাবী গুলোর মধ্যে অন্যতম ছিল, কর্পোরেট লুন্ঠনের দলিল কৃষি বাণিজ্যের অর্ডিন্যান্স বাতিল করতে হবে। অত‍্যাবশকীয় পণ্য আইন সংশোধন করতে হবে। সমস্ত কৃষকদের কৃষিঋণ মকুব করতে হবে।


মেমারি বিডিও প্রাঙ্গণে প্রায় পাঁচ শতাধিক কৃষক জমায়েত হয়ে বিক্ষোভ দেখান । সেখানে বক্তব্য রাখেন জেলা সম্পাদক মন্ডলীর সদস্য সমর ঘোষ । বিক্ষোভ সভা চলাকালীন পাঁচ জনের একটি প্রতিনিধি দল বিডিও বিপুল কুমার মন্ডলের হাতে স্মারক লিপি তুলে দেন উক্ত প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন কৃষক নেতা আন্তাজ আলি দফাদার, জয়দেব ঘোষ, অমিতাভ চৌধুরী, প্রশান্ত কুমার, সাধন কর্মকার ।

ডেপুটেশন শেষে পাঁচ শতাধিক কৃষক মিছিল করে মেমা্রি শহর পরিক্রমা করে জিটি রোড চৌমাথার মোড়ে এসে রাস্তা অবরোধ করেন কৃষকরা । সেখানে বক্তব্য রাখেন সিআইটিইউ জেলা সেক্রেটারি সুকান্ত কোঙার।
তিনি তার বক্তব্যে বলেন, কেন্দ্র সরকার পূঁজিপতিদের স্বার্থে কাজ করে চলেছে। গরীব মানুষের জন্য তাদের কোন চিন্তা নেই। অবসরপ্রাপ্ত কর্মচারীদের স্বল্প সঞ্চয়ের সুদের হার কমিয়ে দেওয়া হয়েছে।


প্রায় আধঘন্টা অবরোধ কর্মসূচি চলে, যার ফলে ব্যপক যানজটের সৃষ্টি হয় ।

Related posts

পার্শ্ব শিক্ষকদের জন্য সংরক্ষিত ১০ শতাংশ: প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

E Zero Point

৯ বছর পর বিচারঃ গৃহবধূকেপুড়িয়ে দেওয়ার ঘটনায়, স্বামী সহ শ্বশুরবাড়ির পাঁচজনকে যাবজ্জীবন

E Zero Point

পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ মেমারি-১বিজ্ঞান কেন্দ্রের দ্বাদশ ত্রিবার্ষিক সাধারণ সভা

E Zero Point

মতামত দিন